করোনা আপডেট : নর্থ ইস্ট হাসপাতালে বন্ধ হলো করোনা চিকিৎসা

প্রকাশিত: ২:১৪ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২১, ২০২০

করোনা আপডেট : নর্থ ইস্ট হাসপাতালে বন্ধ হলো করোনা চিকিৎসা

নিজস্ব প্রতিবেদক

সিলেটের নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতালে বন্ধ করে দেয়া হয়েছে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা কার্যক্রম। এখন থেকে এ হাসপাতালে শুধু সাধারণ রোগে আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা প্রদান করা হবে।

সোমবার (২১ সেপ্টেম্বর) দুপুরে হাসপাতালটির ব্যবস্থাপনা পরিচালক ডা. শাহরিয়ার হোসেন চৌধুরী এ তথ্য নিশ্চিত করে জানান, গতকাল রোববার থেকে বেসরকারি এই হাসপাতালটিতে করোনায় আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দেয়া বন্ধ করে দেওয়া হয়েছে। তবে আইসোলেশন ইউনিট খোলা রয়েছে।

তিনি বলেন, সরকার বিভিন্ন কোভিড ডেডিকেটেড হাসপাতাল বন্ধ করে দিচ্ছে। তাই সাধারণ রোগীদের স্বাস্থ্য সেবা নিশ্চিত করতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আজ দুইদিন হলো করোনা আক্রান্ত রোগী এই হাসপাতালে ভর্তি করা হচ্ছে না। তবে যেসব কোভিড পজিটিভ রোগী হাসপাতালে ভর্তি আছেন তাদের সম্পূর্ণ চিকিৎসা সেবা নিশ্চিত করা হবে। এছাড়া করোনা সন্দেহজনক হিসেবে যারা হাসপাতালে ভর্তি হবেন তাদের আইসোলেশনে রাখা হবে। পরবর্তীতে তাদের পরীক্ষায় করোনা পজিটিভ হলে শহীদ শামসুদ্দিন আহমদ হাসপাতাল বা অন্য কোনো হাসপাতালে পাঠানো হবে।

এ চিকিৎসক আরও বলেন, আমরা একটা ভালো কাজের উদ্যোগ নিয়েছিলাম, তবে ভালো কাজ করতে গিয়ে উল্টো দুর্নামের ভাগীদার হয়েছি। আমাদের নিয়ে অনেকেই অনেক বাজে মন্তব্য করেছেন। তাই দুর্নামের ভাগীদার না হতেই করোনা চিকিৎসা থেকে আমারা সরে এসেছি।

এর আগে দেশে প্রাণঘাতী করোনাভাইরাসের প্রাদুর্ভাব দেখা দেয়ার পর আক্রান্ত রোগীদের চিকিৎসার জন্য গত পহেলা জুন থেকে করোনা রোগীদের চিকিৎসা দেওয়া শুরু করে নর্থ ইস্ট মেডিকেল কলেজ হাসপাতাল। এখন পর্যন্ত সিলেটের বেসরকারি এ হাসপাতালে মোট ১ হাজার ৪০ জন করোনা আক্রান্ত রোগীকে সেবা দেয়া হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ