এমসিতে গণধর্ষণের প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন

প্রকাশিত: ১১:৪৮ অপরাহ্ণ, সেপ্টেম্বর ২৬, ২০২০

এমসিতে গণধর্ষণের প্রতিবাদে সুনামগঞ্জে মানববন্ধন

সুনামগঞ্জ প্রতিনিধি :

সিলেট এমসি কলেজের ছাত্রাবাসে গৃহবধূকে গণধর্ষণ ও দেশব্যাপী নারী নির্যাতনের প্রতিবাদে এবং ধর্ষকদের দ্রুত গ্রেপ্তারের দাবিতে সুনামগঞ্জে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। শনিবার (২৬ সেপ্টেম্বর) বিকেলে শহরের আলফাত উদ্দিন স্কয়ার রোড এলাকায় ধর্ষণ ও নির্যাতন বিরোধী জনগণের ব্যানারে এই মানববন্ধন হয়। এতে সভাপতিত্ব করেন সত্যজিৎ আচার্য্য।

জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক মিন্টু চৌধুরী’র সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন জেলা মহিলা পরিষদের সভাপতি গৌরি ভট্টাচার্য্য, ব্যবসায়ী সমিতির সাংগঠনিক সম্পাদক হাবিব আহমদ, সাংবাদিক শামস শামীম, সাবেক ছাত্রনেতা নরেন ভট্টাচার্য্য, সুবত্র সরকার, মামুনুর রশিদ সাদমান, সজীব আহমেদ, মিঠুন রঞ্জন দাশ, সুজন নন্দী, অণিক প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, সারাদেশে ধর্ষণের মতো ঘৃণ্য ঘটনা দিন দিন বৃদ্ধি পাচ্ছে। গতকাল সিলেটের ঐতিহ্যবাহী শিক্ষা প্রতিষ্ঠান এমসি কলেজের কয়েকজন শিক্ষার্থী একজন তরুণীকে তার স্বামীর কাছ থেকে ছিনিয়ে নিয়ে ছাত্রাবাসে গণধর্ষণ করেছে। আমরা তার বিচার চাই। ধর্ষণকারী যে দলেরই হোক না কেনো আমরা সেই ধর্ষকদের রাজনৈতিক পরিচয় থেকে বহিষ্কার চাই এবং তাদের দ্রুত গ্রেপ্তার করে আইনের আওতায় নিয়ে আসা হোক।

বক্তারা আরও বলেন, শুধু সিলেটে না পার্বত্য অঞ্চল খাগড়াছড়িতেও এক আদিবাসী মেয়েকে ধর্ষণ করেছে কিছু মানুষ রূপী জানোয়াররা। আমরা তাদের ক্রসফায়ার চাই না আমরা চাই আইনের মাধ্যমে তাদের ফাঁসির রায়। যাতে করে আর কোনো মা বোন এমন খারাপ ঘটনার মুখোমুখি না হয়। সে জন্য ধর্ষকের বিচার দ্রুত করার দাবি জানাই।

এ সংক্রান্ত আরও সংবাদ