‘বাংলাদেশ দলের সেরা ফিল্ডার নাসির হোসেন’

প্রকাশিত: ১১:০৭ অপরাহ্ণ, জুন ১৯, ২০২০

‘বাংলাদেশ দলের সেরা ফিল্ডার নাসির হোসেন’

খেলা ডেস্ক :: বাংলাদেশ ওয়ানডে দলের অধিনায়ক তামিম ইকবাল বলেছেন, দেশের সেরা ফিল্ডার বেছে নেয়া আমার জন্য খুবই সহজ, নাসির হোসেনই সেরা ফিল্ডার। তবে এখনকার নাসির নয়, ইনজুরির আগের নাসির।

তামিম আরও বলেছেন, একজন আদর্শ ফিল্ডারের যে সব গুণাবলী থাকা দরকার তার সবকিছুই ছিল নাসিরের মধ্যে। ক্যাচিং, গ্রাউন্ড ফিল্ডিং, ডাইভিং, রিফ্লেক্স, অ্যান্টিসিপেশন, গতি, সবকিছুই ছিল ওই সময়ের নাসিরের। মাঠের সব জায়গায় ফিল্ডিং করতে পারত এবং করেছেও।

জাতীয় দলের হয়ে ১৯টি টেস্ট, ৬৫টি ওয়ানডে আর ৩১টি টি-টোয়েন্টি ম্যাচ খেলে ২টি সেঞ্চুরির সাহায্যে ২ হাজার ৬৯৫ রান সংগ্রহের পাশাপাশি বল হাতে অফ স্পিনে ৩৯ উইকেট শিকার করেছেন নাসির। ২০১৮ সালের ২৫ জানুয়ারির পর থেকেই জাতীয় দলের বাইরে রয়েছেন ২৮ বছর বয়সী এ অলরাউন্ডার। তার হাঁটুতে অস্ত্রোপচার করা হয়েছে।

ব্যাটিং আর বোলিংয়ের চেয়েও দুর্দান্ত কিছু ক্যাচ লুফে নিয়ে স্মরণীয় হয়ে আছেন এ তারকা ক্রিকেটার। নাসির প্রসঙ্গে জাতীয় দলের তারকা ওপেনার তামিম ইকবাল বলেছেন, নাসির ফিল্ডিং দারুণ উপভোগ করত। সব সময় চাইত, বল যেন ওর কাছে যায়। আরেকটা ব্যাপার হল মাঠে খুব চটপটে ও চনমনে থাকত। অনেক কথা বলত, সবাইকে উজ্জীবিত রাখত। এ সবও কিন্তু ভালো ফিল্ডারের গুণ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ