সাংবাদিক রুহুল আমিন গাজী কারাগারে

প্রকাশিত: ৮:৫০ অপরাহ্ণ, অক্টোবর ২২, ২০২০

সাংবাদিক রুহুল আমিন গাজী কারাগারে

অনলাইন ডেস্ক

বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের (একাংশ) সভাপতি ও দৈনিক সংগ্রামের চিফ রিপোর্টার রুহুল আমিন গাজীকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

তাকে গ্রেফতার করে বৃহস্পতিবার আদালতে হাজির করে পুলিশ। আসামিপক্ষ থেকে অসুস্থতার কারণ দেখিয়ে জামিন আবেদন করা হয়। অপরদিকে রাষ্ট্রপক্ষে বিশেষ পাবলিক প্রসিকিউটর আজাদ রহমান আসামির জামিনের বিরোধিতা করেন। শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম দেবদাস চন্দ্র অধিকারী আসামির জামিন নাকচ করে কারাগারে পাঠানোর ওই আদেশ দেন।

আজাদ রহমান যুগান্তরকে বলেন, রাজধানীর হাতিরঝিল থানার নন প্রসিকিউশন মামলায় (জিডি) আসামির বিরুদ্ধে ২২ সেপ্টেম্বর গ্রেফতারি পরোয়ানা জারি করেন আদালত। পুলিশ সেই পরোয়ানামূলে তাকে গ্রেফতার করে আদালতে হাজির করে। মামলায় রাষ্ট্রদ্রোহিতার অভিযোগ আনা হয়েছে।

এদিকে বৃহস্পতিবার জাতীয় প্রেস ক্লাবে বিএফইউজে (একাংশ) ও ডিইউজে (একাংশ) আয়োজিত বিক্ষোভ সমাবেশে রুহুল আমিন গাজীর মুক্তির দাবি জানিয়েছেন সাংবাদিক নেতারা। রুহুল আমিন গাজীসহ সব সাংবাদিকের মুক্তির দাবিতে ডিইউজের উদ্যোগে শনিবার জাতীয় প্রেস ক্লাবের সামনে সকাল ১১টায় বিক্ষোভ কর্মসূচি পালনের ঘোষণাও দেয়া হয়।

ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরীর সভাপতিত্বে সমাবেশে বক্তব্য দেন প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ, বিএফইউজের মহাসচিব এম আবদুল্লাহ, সাবেক মহাসচিব এমএ আজিজ, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি কামাল উদ্দিন সবুজ, নয়াদিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিন, ডিইউজের সাধারণ সম্পাদক শহিদুল ইসলাম, বিএফইউজের সিনিয়র সহ-সভাপতি নুরুল আমিন রোকন, ডিইউজের সহ-সভাপতি শাহীন হাসনাত ও রাশেদুল হক, বাংলাদেশ ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি একেএম মহসীন প্রমুখ।

এ সংক্রান্ত আরও সংবাদ