সমালোচনা নিত্যসঙ্গী মাহমুদউল্লাহর

প্রকাশিত: ৩:২৭ অপরাহ্ণ, অক্টোবর ২৪, ২০২০

সমালোচনা নিত্যসঙ্গী মাহমুদউল্লাহর

স্পোর্টস রিপোর্টার
সমালোচনা মাহমুদউল্লাহর নিত্যসঙ্গী। সমালোচনার পাশ কাটিয়ে নিজেকে আলাদাভাবে উপস্থাপন করতে সিদ্ধহস্ত এই ডান-হাতি ব্যাটিং অলরাউন্ডার। সর্বশেষ পাকিস্তান সফরের পর থেকে মাহমুদউল্লাহর টেস্ট খেলা নিয়ে অনিশ্চয়তার শুরু।

টিম ম্যানেজমেন্ট তাকে সাদা বলের ক্রিকেটে মনোযোগী হতে বলেছিলেন। লকডাউনে ফিটনেস নিয়ে কাজ করেছেন। ওজন কমিয়েছেন। শ্রীলংকা সফর নিশ্চিত ছিল তার। বিসিবি প্রেসিডেন্টস কাপে নিজেদের শেষ ম্যাচেও ভালো নেতৃত্বের সঙ্গে তার ৬৭ রানের ইনিংস দলকে ফাইনালে নিয়ে গেছে। এই মুহূর্তে অন্য কিছু না ভেবে খেলতে পেরেই খুশি মাহমুদউল্লাহ।

আগামীকাল ফাইনালে প্রতিপক্ষ নাজমুল একাদশ। মাঠের খেলা নিয়ে ৩৪ বছর বয়সী মাহমুদউল্লাহ বলেন, ‘আমরা ফাইনাল খেলব। একদিক থেকে ভালো লাগছে। অনেকদিন পর কোনো টুর্নামেন্ট খেলছি। করোনায় ক্রিকেট বন্ধ ছিল। বিসিবির উদ্যোগে আমরা ভালো একটা টুর্নামেন্টের ফাইনাল খেলতে পারছি। ফাইনালে খেলার জন্য সবাই মুখিয়ে আছে।’ অনেকদিন জৈব সুরক্ষায় থেকে খেলতে হতে পারে। অভ্যাসটা এখান থেকে হয়ে যাচ্ছে।

দীর্ঘদিন ক্রিকেট খেলতে না পারলে ফিটনেসের কি অবস্থা হতে পারে, সেটাও জানতে পেরেছেন ক্রিকেটাররা।

মাহমুদউল্লাহ বলেন, ‘এই টুর্নামেন্টেরও প্রতিটি খেলা গুরুত্বের সঙ্গে নিয়েছে ক্রিকেটাররা। সবার মধ্যে প্রতিযোগিতা কাজ করেছে। এই টুর্নামেন্টে আমাদের সবার জন্য ভালো একটি প্রস্তুতি।’ তিনি বলেন, ‘যুব দলের হৃদয়, আফিফ ভালো করেছে। অনূর্ধ্ব-১৯ দল থেকে আসা বেশ কয়েকজন ক্রিকেটার সুযোগ কাজে লাগিয়েছে। ভালো টুর্নামেন্ট হয়েছে।’

আমাদের ফেইসবুক পেইজ