কানাডায় করোনাভাইরাস বৃদ্ধিতে ক্যালগেরির মেয়রের সতর্কতা

প্রকাশিত: ১০:৫৮ অপরাহ্ণ, নভেম্বর ৪, ২০২০

কানাডায় করোনাভাইরাস বৃদ্ধিতে ক্যালগেরির মেয়রের সতর্কতা

অনলাইন ডেস্ক

ক্যালগেরির মেয়র নাহিদ ন্যান্সি মঙ্গলবার সতর্ক করে বলেছেন- আলবার্টা সপ্তাহের শেষে একদিনে নতুন এক হাজার করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা রেকর্ড করতে চলেছে এবং এটি সম্ভবত লকডাউনের কারণ হতে পারে।

স্থানীয় গণমাধ্যম সিটিভি নিউজ জানায়, আলবার্টা প্রদেশের স্বাস্থ্যবিষয়ক প্রধান মেডিকেল অফিসার ডা. ডিনা হিনশার নিয়মিত আপডেটের আগে ন্যান্সি বলছিলেন- মঙ্গলবার প্রকাশিত করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা ‘অত্যন্ত উদ্বেগজন’।

তিনি আরও বলেন, বসন্তের সময় যে পরিমাণ করোনা শনাক্ত হয়েছিল বর্তমানে আমরা তার থেকেও অনেক ওপরে।

সুতরাং লকডাউন এড়াতে আমাদের প্রচেষ্টা পুনরায় দ্বিগুণ করতে হবে। তিনি তিনটি বিষয়ের ওপর গুরুত্বারোপ করে বলেন, ভালো স্বাস্থ্যবিধি বজায় রাখা এবং সম্ভব হলে হাত ধোয়া; প্রকাশ্যে শারীরিক দূরত্ব বজায় রাখা এবং জনসাধারণের অবস্থানগুলোতে শারীরিক দূরত্ব বজায় রাখা সম্ভব না হলে মাস্ক পরতে হবে।

তিনি বলেন, আমি আরেকটি লকডাউন চাই না, কেউই তা চায় না। শেষ পর্যন্ত যদি অর্থনৈতিক মন্দা এড়াতে মানুষকে সুস্থ ও সুরক্ষিত রাখা আমাদের একমাত্র পছন্দ হয়, তবে আমাদের এটাই করতে হবে।

উল্লেখ্য, আলবার্টা স্বাস্থ্য ডিপার্টমেন্ট শুক্রবার থেকে আজ পর্যন্ত ২ হাজার ২৬৮ জনের শনাক্ত হওয়ার রিপোর্ট করেছে, যেখানে প্রতিদিন গড়ে পাঁচশ’ জনেরও বেশি শনাক্ত হয়েছে এবং নতুন আক্রান্তের সংখ্যা ও হাসপাতালে ভর্তির সংখ্যা মহামারীর নবম মাসে রেকর্ড ছাড়িয়ে গেছে।

আলবার্টা প্রদেশে শুক্রবার ৫৮১ জন, শনিবার ৫২৫ জন, রোববার ৫৯২ জন এবং সোমবার ৫৭০ জনের শনাক্তের খবর পাওয়া গেছে। করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা এখন ৬ হাজার ১১০ জন; যা গত চার দিনে প্রায় এক হাজার বেড়েছে।

অন্যদিকে কানাডার বিভিন্ন প্রদেশে ও করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বেড়েই চলেছে। যদিও বিভিন্ন প্রভিন্সে সতর্কতামূলক ব্যবস্থা নেয়া হয়েছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ