কানাইঘাট সদর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী জনাব আফসার উদ্দিন আহমেদ চৌধুরী

প্রকাশিত: ৪:০৭ অপরাহ্ণ, নভেম্বর ৭, ২০২০

কানাইঘাট সদর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী জনাব আফসার  উদ্দিন আহমেদ চৌধুরী

নিজস্ব প্রতিনিধি ::
বিল গেটস এর বিখ্যাত একটি উক্তি হলো “নেতাদের উচি‌ৎ তার লোকদের জ্ঞান ও চিন্তাশক্তি বাড়ানোর জন্য দিক নির্দেশনা দেয়া। সব সিদ্ধান্ত নেতাদের একার নেয়া উচি‌ৎ নয়”। তাৎপর্যপূর্ণ এই উক্তি থেকেই বুঝা যায় যে রাষ্ট্রীয় থেকে পারবারিক সকল পর্যায়ে নেতৃত্ব খুব গুরুত্বপূর্ণ বিষয়। সঠিক নেতৃত্বের প্রভাবে একটি পরিবার, প্রতিষ্ঠান, দেশ – এমনকি বিশ্বও বদলে যেতে পারে। পৃথিবীর ইতিহাস আসলে নেতৃত্বের ইতিহাস।একজন যোগ্য নেতা ও তাঁর নেতৃত্বের হাত ধরে একটি নতুন সভ্যতার জন্ম হতে পারে, শুরু হতে পারে নতুন যুগ।একজন মানুষের মাঝে যদি সঠিক নেতৃত্বের গুণাবলী থাকে, তবে একদল অযোগ্য লোককেও তিনি অনেক বড় অর্জনের দিকে নিয়ে যেতে পারেন। নেতৃত্বের গুণ দুর্বলের বুকে সাহস যোগায়, অবিশ্বাসীর মনে বিশ্বাসের জন্ম দেয়। আসলে মানুষ একা কিছু করতে পারে না।তাই একজন নেতাকে দলবদ্ধ হয়ে কাজ করতে হয়।কখনো সেটার ভিত্তি হয় রাজনৈতিক, আবার কখনো হয় সামাজিক। মূলকথা একজন প্রকৃত সমাজ সচেতন নেতার অনুসরন করে তার অনুসারীরা নিজের শ্রম, ঘাম এমনকি রক্ত দিতেও দ্বিধা করে না।

এমনি একজন তরুণ উদীয়মান নেতা হলেন কানাইঘাট সদর ইউনিয়নের সম্ভাব্য চেয়ারম্যান পদপ্রার্থী আফসার উদ্দিন আহমেদ চৌধুরী । দীর্ঘদিন থেকে যিনি সামাজিক দায়বদ্ধতার খাতিরে রাস্তাঘাট থেকে শুরু করে গরীব ও অসহায় মানুষকে সহায়তা দিয়ে যাচ্ছেন। নির্বাচন করার কোনো ইচ্ছে তাঁর ছিল না। কিন্তু মানুষ উনার সততা, দানশীলতার পাশাপাশি বিভিন্ন আর্থ-সামাজিক উন্নয়নমূলক কার্যক্রম দেখে একরকম জোর করেই উনাকে আগামী ইউনিয়ন পরিষদ নির্বাচনে প্রার্থী হিসেবে দেখতে চাচ্ছেন।

আফসার উদ্দিন আহমেদ চৌধুরী হলেন কানাইঘাট উপজেলার ৬নং সদর ইউনিয়নের ঐতিহ্যবাহী ছোটদেশ (সুরমা পাড়া) গ্রামের মরহুম আরজাদ আলী চৌধুরী ও এখলাছুন নেছার ৬ষ্ঠ সন্তান। উনার বড় ভাই কৃষিবিদ নিজাম উদ্দিন আহমেদ চৌধুরী, সাবেক সিনিয়র সহ-সভাপতি বাংলাদেশ ছাত্রলীগ শেরে বাংলা কৃষি বিশ্ববিদ্যালয় ও সাবেক সভাপতি কানাইঘাট ওয়েলফেয়ার এসোসিয়েশন, ইউকে যিনি প্রায়ই ব্যক্তিগত ও সাংগঠনিক উদ্যোগে অসহায় ও দরিদ্র মানুষকে সহায়তা করে থাকেন।অন্যান্য ভাই-বোনদের সবাই সুশিক্ষায় শিক্ষিত হয়ে নিজ নিজ জায়গায় প্রতিষ্ঠিত। যে জন্য উনার মা ২০১৪ সালে রত্নগর্ভা মায়ের সম্মাননা পেয়েছিলেন।

আফসার উদ্দিন আহমেদ চৌধুরী বর্তমানে সিলেট ওসমানীনগর উপজেলার দয়ামীর ডিগ্রি কলেজের হিসাববিজ্ঞান বিভাগে প্রভাষক হিসাবে কর্মরত আছেন। তিনি মদনমোহন বিশ্ববিদ্যালয় কলেজ থেকে হিসাববিজ্ঞান বিষয়ের উপর বি.কম(অনার্স), এম.কম( মাস্টারস) ডিগ্রি অর্জন করেন। অন্যদিকে তিনি আন্তর্জাতিক ভাবে আর্থ-মানবতার কল্যাণে নিয়োজিত সামাজিক সংগঠন রোটারি ইন্টারন্যাশনাল বাংলাদেশ এর রোটারি ক্লাব অব সিলেট সেন্ট্রালের সাধারণ সম্পাদকের দ্বায়িত্ব পালন করছেন। এছাড়াও উনার দক্ষিণ কোরিয়া, চীন, ভারত, মালেশিয়া সহ বিভিন্ন আন্তর্জাতিক সেমিনার ও কনফারেন্সে প্রতিনিধিত্ব করার অভিজ্ঞতা রয়েছে।

ছাত্র জীবন থেকেই তিনি বিভিন্ন সামাজিক সংগঠন ও মুজিব আদর্শে উজ্জীবিত হয়ে ছাত্রলীগের রাজনীতির সাথে সম্পৃক্ত ছিলেন। জাতির পিতার স্বপ্নের সোনার বাংলা গঠনের লক্ষ্যে বর্তমানে বাংলাদেশ আওয়ামীলীগ কানাইঘাট উপজেলা আওয়ামীলীগের শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদকের দ্বায়িত্ব পালন করছেন। কানাইঘাটের ঐতিহ্যবাহী ছোটদেশ উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটিতে শিক্ষানুরাগী সদস্য হিসাবেও নিয়োজিত থেকে এলাকায় সামগ্রিকভানে শিক্ষার উন্নয়নে অবদান রাখছেন।এছাড়াও তিনি বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান, ধর্মীয় ও সামাজিক সংগঠনের সাথে সম্পৃক্ত রয়েছেন।  এমনই একজন কর্মমুখী, তরুণ রাজনীতিবিদের মাধ্যমে  সদর ইউনিয়নের জনগণের আশা আকাঙ্খা পূরণ হবে। যেটা কবি হেলাল হাফিজ তার ভাষায় বলেছিলেন,
এখন যৌবন যার,মিছিলে যাবার তার শ্রেষ্ঠ সময়।
এখন যৌবন যার, যুদ্ধে যাবার তার শ্রেষ্ঠ সময়।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ