বিচারিক আদালত এড়িয়ে হাইকোর্টে গিয়ে গ্রেফতার ৫ আসামি

প্রকাশিত: ৮:২৭ অপরাহ্ণ, নভেম্বর ১৬, ২০২০

বিচারিক আদালত এড়িয়ে হাইকোর্টে গিয়ে গ্রেফতার ৫ আসামি

অনলাইন ডেস্ক
বিচারিক আদালতে আত্মসমর্পণ না করে ফের হাইকোর্টে জামিনের আবেদন করায় ৫ আসামিকে পুলিশের হাতে তুলে দিয়েছে হাইকোর্ট।

সোমবার বিচারপতি মো. নজরুল ইসলাম তালুকদার ও বিচারপতি আহমেদ সোহেলের ভার্চুয়াল হাইকোর্ট বেঞ্চের নির্দেশে আলোচিত ‘ডিজিটাল জালিয়াতির মাধ্যমে অর্থ পাচার ও রাজস্ব ফাঁকির মামলায় আসামিদের পুলিশের হাতে তুলে দেন আদালত কর্মকর্তারা।
গ্রেফতার পাচঁ আসামি হলেন ফরিদপুরের মোফাজ্জেল হোসেন মোল্লা, মো. রাহাত হোসেন, আলাউদ্দিন মোল্লা, রমজান আলী ও পটুয়াখালীর বাউফল উপজেলার মো. সুমন। পাচঁজনই চট্টগ্রামে বসবাস করেন।

আসামিপক্ষে আইনজীবী ছিলেন ফয়সল হাসান আরিফ। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল এ কে এম আমিন উদ্দিন মানিক।

এ বিষয়ে ডেপুটি অ্যাটর্নি জেনারেল একেএম আমিন উদ্দিন মানিক সাংবাদিকদের বলেন, ‘সন্ধ্যা ৬টায় শাহবাগ থানার পুলিশের হাতে পাঁচ আসামিকে হস্তান্তর করা হয়। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাদের সংশ্লিষ্ট আদালতে হাজির করতে পুলিশকে নির্দেশ দেওয়া হয়েছে।’

গত বছরের ৯ সেপ্টেম্বর অর্থ পাচার ও ডিজিটাল নিরাপত্তা আইনে রাজধানীর রমনা মডেল থানায় এই পাঁচ আসামিসহ ৯ জনকে আসামি করে ঢাকার কাস্টমস গোয়েন্দা ও তদন্ত অধিদফতরের সহকারি রাজস্ব কর্মকর্তা নিতাই চন্দ্র মণ্ডল ও মো. আজিবর রহমান দুটি মামলা করেন।

রুটি তৈরির যন্ত্র ও ধূমপানের যন্ত্রপাতি আমদানির ঘোষণা দিয়ে ১ কোটি ৩২ লাখ সিগারেট আমদানি ও ডিজিটাল জালিয়াতির মাধ্যমে কর ফাঁকি দিয়ে পণ্য খালাস করার বিষয়টি ওই মামলায় উল্লেখ করা হয়।

মামলায় অভিযুক্ত ৫ আসামি গত বছর হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন। হাইকোর্ট গত বছর ২৪ সেপ্টেম্বর তাদের চার সপ্তাহের জামিন দেয়।

সেই সঙ্গে তাদের নিম্ন আদালতে আত্মসমর্পণের নির্দেশ দিয়েছিল হাইকোর্ট। কিন্তু সেই আদেশ অনুযায়ী আসামিরা নিম্ন আদালতে আত্মসমর্পণ না করে আবার হাইকোর্টে আগাম জামিনের আবেদন করেন।

এতে হাই কোর্ট জামিন না দিয়ে তাদের পুলিশের হাতে তুলে দিতে নির্দেশ দেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ