অবশেষে শতভাগ বিদ্যুৎ পেল সিলেট নগরী

প্রকাশিত: ৭:১৩ অপরাহ্ণ, নভেম্বর ১৯, ২০২০

অবশেষে শতভাগ বিদ্যুৎ পেল সিলেট নগরী

নিজস্ব প্রতিনিধি ::
প্রায় ৫৫ ঘন্টা পর শতভাগ বিদ্যুতের আওতায় এসেছে সিলেট নগরী। এর সঙ্গে সুনামগঞ্জ জেলার জগন্নাথপুর উপজেলার বিদ্যুৎবিহীন এলাকাগুলোতেও বিদ্যুৎ সরবরাহ করা হয়। আর এতে দুর্ভোগ থেকে রেহাই পেলেন সিলেটের মানুষ।

আজ বৃহস্পতিবার (১৯ নভেম্বর) সন্ধ্যা সাড়ে ৬টায় নগরীর বিদ্যুৎবিহীন অংশে বিদ্যুৎ সরবরাহ করা হয়। তবে আপাতত পরীক্ষামূলকভাবে শতভাগ বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে বলে জানিয়েছেন বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ড (পিডিবি) সিলেটের সহকারী পরিচালক জুয়েল রানা।

তিনি বলেন, যেহেতু ফিডগুলো আগুনে ক্ষতিগ্রস্ত হয়েছিল, তাই দ্রুত মেরামত করে আপাতত বিদ্যুৎ সরবরাহ করা হয়েছে। তবে এখন পিকআওয়ার থাকার কারণে কিছু এলাকায় লোডশেডিং হতে পারে। তবে আজ রাত ১০টার পর থেকে লোডশেডিং থাকবে না। আগামী ১/২ দিনের মধ্যে পুরাপুরি মেরামত কাজ সম্পন্ন হয়ে যাবে। বিদ্যুৎ লাইন মেরামতের প্রয়োজনে বিদ্যুৎ সরবারহ বন্ধ রেখে মেরামতের কোনো কাজ লাগলে তা করা হবে।

গত মঙ্গলবার (১৭ নভেম্বর) সকাল সোয়া ১১টায় নগরীর কুমারগাঁও বিদ্যুৎ কেন্দ্রে আগুন লাগার পর থেকে বিদ্যুৎ বিচ্ছিন্ন হয় সিলেট নগর। এর প্রায় ৩১ ঘণ্টা পর গতকাল বুধবার (১৮ নভেম্বর) সন্ধ্যায় নগরীর প্রায় ৭০ শতাংশ এলাকায় বিদ্যুৎ সরবরাহ করা হলেও অন্ধকারে থেকে যায় কিছু এলাকা।

এদিকে দীর্ঘ সময় বিদ্যুৎ না থাকায় নগরীর বিভিন্ন এলাকায় পানির সংকট তীব্র আকার ধারণ করেছিল। বিশেষ করে সিলেট নগরীর বাসা-বাড়িতে দেখা দিয়েছিল পানির তীব্র সংকট। প্রয়োজন মেটাতে লোকজন বালতি, ড্রাম কিংবা কলস নিয়ে ছুটেছেন পানির সন্ধানে। যেখানে টিউবওয়েল আছে, সেখানেই ভিড় করেছেন মানুষ।

প্রসঙ্গত, মঙ্গলবার সকাল ১১টা ২০ মিনিটের দিকে সিলেটের কুমারগাঁও বিদ্যুৎ উৎপাদন কেন্দ্রে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। এতে পুরো সিলেট বিভাগ বিদ্যুৎ বিচ্ছিন্ন হয়ে পড়ে। এরপর ফায়ার সার্ভিসের ৭টি ইউনিটের প্রায় ১ ঘণ্টা চেষ্টার পর দুপুর সোয়া ১২টায় আগুন নিয়ন্ত্রণে আসে। আর বুধবার সন্ধ্যায় সিলেটের বেশ কিছু এলাকায় দেওয়া হয় বিদ্যুৎ সংযোগ।

এ সংক্রান্ত আরও সংবাদ