হবিগঞ্জে ‘এসডিজি রিপোর্টিং-এ জেন্ডার বাজেটিং মেটাডাটা প্রণয়ন’ শীর্ষক কর্মশালা

প্রকাশিত: ১১:০০ অপরাহ্ণ, নভেম্বর ২১, ২০২০

হবিগঞ্জে ‘এসডিজি রিপোর্টিং-এ জেন্ডার বাজেটিং মেটাডাটা প্রণয়ন’ শীর্ষক কর্মশালা

অনলাইন ডেস্ক
বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর উদ্যোগে ও ইউএনডিপি বাংলাদেশ-এর সহযোগিতায় ‘এসডিজি রিপোর্টিং-এ জেন্ডার বাজেটিং মেটাডাটা প্রণয়ন’ বিষয়ে দু’দিনব্যাপী কর্মশালা হবিগঞ্জের বাহুবল উপজেলার ‘দি প্যালেস রিসোর্ট’-এ গত ২০ ও ২১ নভেম্বর অনুষ্ঠিত হয়।
উদ্বাধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগে সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।
বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর মহাপরিচালক ও অতিরিক্ত সচিব মোহাম্মদ তাজুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন হবিগঞ্জের জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান এবং ইউএনডিপি বাংলাদেশ-এর ডেপুটি আবাসিক প্রতিনিধি মিজ এনগুয়েন থি নক ভ্যান। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগের অতিরিক্ত সচিব মুহাম্মদ মেসবাহুল আলম, উপ-মহাপরিচালক ঘোষ সুবব্রত এবং ইউএনডিপি’র কারিগরি উপদেষ্টা ফখরুল আহসান, অর্থ মন্ত্রণালয়, মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রণালয়, পরিসংখ্যান ও তথ্য ব্যবস্থাপনা বিভাগ ও বিবিএসের ঊর্ধ্বতন কর্মকর্তাবৃন্দ।
এর আগে গত ২০ নভেম্বর মৌলভীবাজারের জেলা প্রশাসক মীর নাহিদ আহসান এর সভাপতিত্বে মৌলভীবাজার জেলায় কৃষি নমুনা শুমারির প্রশিক্ষণের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন পরিসংখ্যান ও তথ্য বিভাগ এর সম্মানিত সচিব মুহাম্মদ ইয়ামিন চৌধুরী।

এ সংক্রান্ত আরও সংবাদ