মাস্ক ব্যবহার নিশ্চিতে ছাতকে দুটি ভ্রাম্যমাণ আদালতের অভিযান

প্রকাশিত: ১০:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ২৫, ২০২০

মাস্ক ব্যবহার নিশ্চিতে ছাতকে দুটি ভ্রাম্যমাণ আদালতের অভিযান

ছাতক প্রতিনিধি :: শীতে করোনাভাইরাসের প্রকোপ কমাতে সর্বসাধারণের জন্য মাস্ক বাধ্যতামূলক করেছে সরকার। এই নিয়ম কার্যকর করতে ছাতকে পৃথক ২টি ভ্রাম্যমাণ আদালত পরিচালিত হয়েছে।

এসময় মাস্ক ব্যবহার না করার অপরাধে ৭ পথচারীকে ১ হাজার ১ শত টাকা ও অধিক মুল্যে মাস্ক বিক্রি করার অপরাধে এক ব্যবসায়ীকে ১ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার সন্ধ্যায় উপজেলার জাউয়া বাজারে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালনা করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ গোলাম কবির। অভিযানে তিনি ব্যবসায়ী ও মাস্ক ব্যবহার না করায় পথচারীদের কাছ থেকে জরিমানা আদায় করেন।

এ দিকে সহকারী কমিশনার(ভুমি) ও নির্বাহী ম্যাজিষ্ট্রেট তাপস শীল পৃথক ভ্রাম্যমান আদালত পরিচালনা করেন জাউয়াবাজার এলাকায়। এ সময় চলাচলরত যানবাহনে অভিযান পরিচালনা করে মাস্ক ব্যবহার না করার অপরাধে ৭ জনের কাছ থেকে ১ হাজার ৭শত টাকা জরিমানা আদায় করেন তিনি।

প্রায় দেড় ঘন্টা ব্যাপী পৃথক অভিযানে জরিমানা আদায়সহ শ্রমিক শ্রেনীর অসচেতন মানুষদের মাঝে বিনা মূল্যে মাস্ক ও বিতরণ করেন দু’ নির্বাহী হাকিম।

সকলের মাস্ক ব্যবহার নিশ্চিত করতে ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়েছে বলে নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ গোলাম কবির জানিয়েছেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ