মাধবপুরে বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি

প্রকাশিত: ৭:২৪ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২০

মাধবপুরে বেতন বৈষম্য নিরসনের দাবিতে কর্মবিরতি

নিজস্ব প্রতিনিধি ::
নিয়োগ বিধি সংশোধনসহ বেতন বৈষম্য নিরসনের দাবিতে মাধবপুরে কর্মরত স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীরা বৃহস্পতিবার থেকে অনির্দিষ্ট কালের জন্য কর্মবিরতি পালন শুরু করেছে। তাঁদের দাবি পূরণে প্রজ্ঞাপন না হওয়া পর্যন্ত এ কর্মবিরতি অব্যাহত রাখার ঘোষণা দেওয়া হয়।‌

স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক স্বাস্থ্য সহকারীদের এই কর্মবিরতির কারণে আগামী ৫ ডিসেম্বর শুরু হতে যাওয়া হাম-রুবেলা ক্যাম্পেইন আউটরিচ রুটিন টিকাদান কর্মসূচি বন্ধ থাকবে।

তাঁদের দাবি হলো, নিয়োগ বিধি সংশোধনসহ ক্রমানুসারে স্বাস্থ্য পরিদর্শক, সহকারী স্বাস্থ্য পরিদর্শক ও স্বাস্থ্য সহকারীদের বেতন গ্রেড ১৬তম থেকে যথাক্রমে ১১, ১২ ও ১৩তম গ্রেডে উন্নতকরণ।

টিকাদান কর্মসূচির মাধ্যমে স্বাস্থ্য সহকারীরা বর্তমানে ১০টি মারাত্মক সংক্রমিত রোগের (শিশুদের যক্ষ্মা, পোলিও, ধনুষ্টংকার, হুপিংকাশি, ডিফথেরিয়া, হেপাটাইটিস-বি, হিমোফাইলাস ইনফুয়েঞ্জা, নিউমোনিয়া ও হামে-রুবেলা) টিকা দেন। বাংলাদেশ হেলথ এসিট্যান্ট এসোসিয়েশনে উদ্যোগে এ কর্মবিরতির প্রথম দিনে বক্তব্য রাখেন মাধবপুরের সভাপতি হুমায়ূন কবির, সাধারণ সম্পাদক টিপু সুলতান খান চৌধুরী, সাংগঠনিক সম্পাদক মাহমুদুল হাসান মামুন, প্রচার সম্পাদক আসিব আহমেদ প্রমুখ। দাবি বাস্তবায়ন না হওয়া পর্যন্ত কর্মসূচি অব্যাহত থাকবে বলে নেতারা জানান।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ