সিলেটে ৭ দিনের আল্টিমেটাম দিলেন পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিকরা

প্রকাশিত: ৯:৩৭ অপরাহ্ণ, নভেম্বর ২৬, ২০২০

সিলেটে ৭ দিনের আল্টিমেটাম দিলেন পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিকরা

অনলাইন ডেস্ক :: সিলেটের সকল পাথর কোয়ারী সমূহ খুলে দেওয়ার দাবিতে প্রধানমন্ত্রী বরাবরে বিভাগীয় কমিশনার কাছে স্মারকরিপি প্রদান করেছেন বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের নেতৃবৃন্দ।

বৃহস্পতিবার (২৬ নভেম্বর) দুপুরে ব্যবসায়ী ও শ্রমিকদের দুঃখ-দুর্দশার কথা উল্লেখ করে উক্ত স্মারকলিপি প্রদান করা হয়। পরে নেতৃবৃন্দ জেলা প্রশাসকের কাছে ৭ দিনের আল্টিমেটাম দিয়ে অপর স্মারকলিপি প্রদান করেন।

স্মারকলিপিতে উল্লেখ করা হয়, বৃহত্তর সিলেটের কোম্পানীগঞ্জ, গোয়াইনঘাট, জৈন্তাপুর, কানাইঘাট, ছাতক’সহ উক্ত অঞ্চলের ১০ লক্ষাধিক জনগোষ্ঠী যুগ যুগ ধরে লাখো শ্রমজীবী মানুষ পাথর আহরন করে জীবিকা নির্বাহ করে আসছেন। কিন্তু অত্যান্ত পরিতাপের বিষয় গত কয়েক বছর ধরে পাথর কোয়ারী সমূহে পাথর উত্তোলন বন্ধ থাকায় কর্মহীন হয়ে পড়েছেন এ অঞ্চলের লাখ লাখ মানুষ। দেখা দিয়েছে প্রান্তিক এ জনপদে দূর্ভিক্ষের পদধ্বনি। পাথর সংশ্লিষ্ট হাজার হাজার ক্ষুদ্র ব্যবসায়ী আজ সর্বশ্বান্ত। হাজার হাজার ক্ষুদ্র ব্যবসায়ী ব্যাংক লোন নিয়ে ব্যবসা শুরু করে আজ দেউলিয়া। ১০ সহ¯্রাধিক ব্যবসায়ী ঋণ খেলাপী হয়ে দেনা শোধ করতে না পেরে পলাতক জীবন যাপন করছেন। তাই আগামী সাত দিনের মধ্যে সিলেট বিভাগের সকল পাথর কোয়ারী সমূহ খুলে না দিলে স্মারকলিপিতে কঠোর কর্মসূচির আল্টিমেটাম দেওয়া হয়েছে।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ ও কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ ও সিলেট জেলা ট্রাক মালিক গ্রুপের সভাপতি আলহাজ¦ গোলাম হাদী ছয়ফুল, সিলেট বিভাগীয় ট্রাক-পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ঐক্য পরিষদ ও জেলা ট্রাক-পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সভাপতি শ্রী আবু সরকার, সাধরণ সম্পাদক মোঃ আমির উদ্দিন, বৃহত্তর সিলেট পাথর সংশ্লিষ্ট ব্যবসায়ী-শ্রমিক ঐক্য পরিষদের আহবায়ক আব্দুল জলিল মেম্বার, সদস্য সচিব মোঃ নুরুল আমিন, সিলেট বিভাগীয় ট্রাক, পিকআপ ও কাভার্ডভ্যান মালিক ঐক্য পরিষদ এবং জেলা ট্রাক মালিক গ্রুপের সাংগঠনিক সম্পাদক শাব্বীর আহমদ ফয়েজ, ধোপাগুল স্টোন ক্রাশার মালিক সমিতির সভাপতি হাজী নাসির উদ্দিন, সিনিয়র সহ সভাপতি সৈয়দ সালেহ আহমদ শাহনাজ, কোষাধ্যক্ষ শানুর মিয়া, জাফলং পাথর ব্যবসায়ী সমবায় সমিতির সাবেক সহ সভাপতি ইসমাইল হোসেন, সদস্য মিনহাজুর রহমান কোম্পানীগঞ্জ উপজেলা পাথর ব্যবসায়ী সমিতির যুগ্ম সম্পাদক শওকত আলী বাবুল, সিলেট জেলা ট্রাক-পিকআপ ও কাভার্ডভ্যান শ্রমিক ইউনিয়নের সহ সভাপতি মোঃ জুবের আহমদ, দফতর সম্পাদক বাবুল আহমদ, নির্বাহী সদস্য আলী আহমদ প্রমুখ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ