তামিমের অনবদ্য ব্যাটিংয়ে বরিশালের প্রথম জয়

প্রকাশিত: ১১:৪৪ অপরাহ্ণ, নভেম্বর ২৮, ২০২০

তামিমের অনবদ্য ব্যাটিংয়ে বরিশালের প্রথম জয়

স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ষষ্ঠ ম্যাচে রাজশাহীর বিপক্ষে প্রথম জয় পেল বরিশাল। অধিনায়ক তামিম ইকবালের ৬১ বলের অপরাজিত ৭৭ রানের ইনিংসে ভর করে নির্ধারিত ওভারের ৬ বল আগেই ৫ উইকেটের জয় নিশ্চিত করে ফরচুন বরিশাল। এর আগে নিজেদের প্রথম ম্যাচে খুলনার বিপক্ষে ৪ উইকেটে হেরে যায় তামিমের নেতৃত্বাধীন দলটি।

শনিবার আগে ব্যাট করতে নেমে কামরুল ইসলাম রাব্বির গতির মুখে পড়ে ১৩৩ রানেই ইনিংস গুটায় রাজশাহী। মামুলি স্কোর তাড়া করতে নেমে স্কোর বোর্ডে ৫ রান জমা হতেই সাজঘরে ফেরেন মেহেদী হাসান মিরাজ।

দ্বিতীয় উইকেটে পারভেজ হোসেন ইমনকে সঙ্গে নিয়ে ৬১ রানের জুটি গড়েন তামিম। ১৭ বলে ২৩ রান করে ফেরেন ইমন। এরপর তাওহীদ হৃদয়ের সঙ্গে ফের ৬৬ রানের ‍জুটি গড়েন বরিশালের অধিনায়ক। ২৪ বলে ১৭ রানে ফেরেন হৃদয়।

তিন উইকেটে ১১২ রান করা বরিশাল, এরপর ১৩ রানের ব্যবধানে হারায় ২ উইকেট। ব্যাটিংয়ে নেমেই গোল্ডেন ডাক মারেন আফিফ হোসেন। ইরফান শুক্কুর ফেরেন মাত্র ৩ রানে।

উইকেটের একপাশ আগলে রেখে দলকে জয়ের কাছাকাছি নিয়ে যান তামিম। শেষ ব্যাটসম্যান হিসেবে তাকে সঙ্গ দেন মেহেদি হাসান অঙ্কন। মাত্র এক বল খেলার সুযোগ পেয়ে বাউন্ডারি হাঁকিয়ে দলের জয় নিশ্চিত করেন তিনি।

শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের ষষ্ঠ ম্যাচে টস জিতে রাজশাহীকে প্রথমে ব্যাটিংয়ে পাঠায় বরিশাল।

আগে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনী জুটিতে ৩৯ রান করেন দুই ওপেনার নাজমুল হোসেন শান্ত ও আনিসুল হক ইমন। ১৯ বলে দুই চার ও এক ছক্কায় ২৪ রানে ফেরেন অধিনায়ক শান্ত। তিন নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে মাত্র ৬ রানে ফেরেন রনি তালুকদার। একই অবস্থা মোহাম্মদ আশরাফুলের। আগের দুই ম্যাচে ৫ ও ২৫* রান করা আশরাফুল এদিন ফেরেন ৬ রানে।

শেষদিকে মাহদী হাসানের ২৩ বলে করা ৩৪ রানে ভর করে ১৩২/৯ রান তুলতে সক্ষম হয় রাজশাহী।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ