ম্যারাডোনাকে শ্রদ্ধা জানাতে নারী ফুটবলারের আপত্তি

প্রকাশিত: ১১:১৩ অপরাহ্ণ, নভেম্বর ৩০, ২০২০

ম্যারাডোনাকে শ্রদ্ধা জানাতে নারী ফুটবলারের আপত্তি

স্পোর্টস ডেস্ক

গত বুধবার বিশ্বকে কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান ফুটবল কিংবদন্তি দিয়েগো ম্যারাডোনা। তার মৃত্যুর পর শোকাহত ফুটবল বিশ্ব। বিশ্বের সব প্রান্ত থেকেই তাকে শ্রদ্ধা জানানো হচ্ছে।

রোববার আর্জেন্টাইন কিংবদন্তিকে স্মরণ করেছে তার দুই সাবেক ক্লাব বার্সেলোনা ও নাপোলি। দুই দলই তাদের দাপুটে জয় উৎসর্গ করেছে প্রয়াত ফুটবল রাজপুত্রকে। সেরি-এ লিগে রোমার বিপক্ষে ম্যারাডোনাকে শ্রদ্ধা জানাতে আর্জেন্টিনার মতো জার্সি পরে নেমেছিল নাপোলি। ম্যাচের ১০ মিনিটে খেলা থামিয়ে মাঠের বড়পর্দায় আলাদাভাবে সম্মান জানানো হয় ক্লাব কিংবদন্তিকে।

এসি মিলানও ঘরের মাঠে ফিওরেন্তিনাকে ২-০ গোলে হারানোর পর স্মরণ করেছে ’৮৬ বিশ্বকাপজয়ী আর্জেন্টাইন মহানায়ককে।

তবে ম্যারাডোনাকে শ্রদ্ধা জানানোর মিছিলে যোগ দেননি একজন। উল্টো প্রতিবাদ জানিয়ে আলোড়ন তুলেছেন। কাণ্ডটা ঘটিয়েছেন স্পেনের তৃতীয় বিভাগের দল ভিয়ারেস ইন্তেরিয়াসের নারী ফুটবলার পলা দাপেনা।

রোববার দেপোর্তিভো লা করুনার বিপক্ষে তাদের প্রীতি ম্যাচের আগে ম্যারাডোনাকে শ্রদ্ধা জানাতে এক মিনিট নীরবতা পালনের প্রস্তুতি নিচ্ছিলেন দুই দলের খেলোয়াড়রা। কিন্তু সবাইকে হতভম্ব করে উল্টো দিকে ঘুরে মাঠে বসে পড়েন পলা। দর্শকরা তাকে দুয়ো দিলেও নিজের আচরণের জন্য অনুতপ্ত নন ২৪ বছর বয়সী ওই নারী ফুটবলার।

ম্যারাডোনাকে শ্রদ্ধা না জানানোর ব্যাখ্যায় পলা দাপেনা বলেছেন, আমি একজন নারী নিপীড়ককে শ্রদ্ধা জানাতে পারি না। আমি বলেছি- একজন ধর্ষক, শিশু নির্যাতনকারী ও নিপীড়কের জন্য এক মিনিট নীরবতা পালন করতে পারব না। তাই ঘাড় ঘুরিয়ে বসে থাকতে হয়েছে। মূল্যবোধের স্থান তার (ম্যারাডোনা) চেয়েও ওপরে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ