গোয়াইনঘাটে মন্ত্রী ইমরানের প্রচেষ্টায় আসছে সাড়ে সাতশত কোটি টাকার প্রকল্প

প্রকাশিত: ২:৪৬ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২০

গোয়াইনঘাটে মন্ত্রী ইমরানের প্রচেষ্টায় আসছে সাড়ে সাতশত কোটি টাকার প্রকল্প

 

গোয়াইনঘাট প্রতিনিধি :: উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে পানি উন্নয়ন বোর্ড সিলেটের উপ- বিভাগীয় প্রকৌশলীর নেতৃত্বে একটি প্রতিনিধি দলের সাথে ৩০ নভেম্বর (সোমবার) বেলা ২ টায় বৈঠক হয় উপজেলা প্রশাসনের। এতে গোয়াইনঘাটের একটি মেঘা প্রকল্প নিয়ে আলোচনা হয় যার প্রাক্কলন মূল্য প্রায় সাড়ে সাতশত কোটি টাকা।

এ প্রকল্পটি বাস্তবায়ন হলে গোয়াইনঘাটের টেকসই রাস্তা, কৃষি ক্ষেত্রে একটি বৈপ্লবিক পরিবর্তন এবং বন্যা সমস্যাসহ অনেকগুলো সমস্যা সমাধান হবে।

এ প্রকল্পের মধ্যে রয়েছে গোয়াইনঘাটের প্রধান নদীসমুহ খনন করা ( পিয়াইন নদী), গোয়াইনঘাট -সালুটিকর গাংকিনারী রাস্তা নির্মান, নদী শাসন এবং এ রাস্তায় বড় ৭টি বড় ব্রীজ নির্মাণ এবং হিদাইর খালে বেইলী ব্রীজ নির্মাণ ও প্রয়োজনমতো বেড়ী বাঁধ নির্মাণ।

প্রকল্পটি বাস্তবায়নের জন্য বুয়েটের বিশেষজ্ঞ দলের সাথে উপজেলা প্রশাসনের দীর্ঘ সমীক্ষার পর এখন শুধু একনেকে পাস হওয়ার অপেক্ষায়।

এ প্রকল্প বাস্তবায়নের প্রক্রিয়া শুরু করার জন্য গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা এবং প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ এমপি’র প্রতি ধন্যবাদ এবং কৃতজ্ঞতা জ্ঞাপন করেন গোয়াইনঘাট উপজেলা প্রশাসন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ