প্রযুক্তিতে আরেকধাপ এগোলো এসএমপি’র ট্রাফিক বিভাগ

প্রকাশিত: ৩:০২ অপরাহ্ণ, ডিসেম্বর ১, ২০২০

প্রযুক্তিতে আরেকধাপ এগোলো এসএমপি’র ট্রাফিক বিভাগ

১০ সার্জন পেলেন বিশেষ ক্যামেরা

নিজস্ব প্রতিবেদক :: দায়িত্ব পালনের ক্ষেত্রে প্রযুক্তিগতভাবে আরেক ধাপ এগিয়ে গেলো সিলেট মহানগর পুলিশের (এসএমপি) ট্রাফিক বিভাগ। এ বিভাগের ১০ সার্জন পেয়েছেন ‘বডি ওর্ন ক্যামেরা’। মঙ্গলবার (১ ডিসেম্বর) ট্রাফিক পক্ষের উদ্বোধনী অনুষ্ঠানে তাদেরকে বিশেষ এই ক্যামেরা প্রদান করা হয়। সিলেটে প্রথমবারের মতো মঙ্গলবার এই ক্যামেরা পেলেন ১০ ট্রাফিক সার্জন।

মঙ্গলবার সকালে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারের মুক্তমঞ্চে ট্রাফিক পক্ষ ২০২০ উদ্বোধন শেষে সার্জনদের গায়ে এই ক্যামেরা সংযুক্ত করেন এসএমপি কমিশনার নিশারুল আরিফ।

জানা গেছে, ট্রাফিক সিগন্যাল অমান্যকারী যানবাহন ও চালক শনাক্ত, দুর্ঘটনা, কর্মরত ট্রাফিক পুলিশের কার্যক্রমে স্বচ্ছতা এবং ট্রাফিক পুলিশের সমন্বয় বাড়াতে সড়কে দায়িত্বরত পুলিশের অনিয়ম প্রতিরোধ ও তল্লাশি কার্যক্রম পর্যবেক্ষণে দেশে ২০১৪ সাল থেকে বডি ওর্ন ক্যামেরা চালু করা হয়। সিলেটে প্রথমবারের মতো মঙ্গলবার তা চালু করা হলো।

অনেক সময় রাস্তায় দুর্ঘটনার সঠিক কারণ উদঘাটন করা যায় না। তাই সবগুলো বিষয় মনিটরিংয়ের জন্য প্রাথমিকভাবে এসএমপির ১০ জন ট্রাফিক সার্জনকে এ ক্যামেরা দেওয়া হয়েছে। ক্যামেরাটি দায়িত্বরত পুলিশের বুকে কিংবা কপালে লাগানো থাকবে।

উল্লেখ্য, মঙ্গলাবার ছিলো ট্রাফিক পক্ষের উদ্বোধনী দিন। দিবসটি উপলক্ষ্যে এসএমপির পক্ষ থেকে এক অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন সিলেট মহানগর পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তা ও সিলেট আওয়ামী লীগের নেতৃবৃন্দ। অনুষ্ঠানের অংশ হিসেবে একটি বর্ণাঢ্য শোভাযাত্রাও বের করে করা হয়।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ