শায়েস্তাগঞ্জে পৌর নির্বাচন : দুই প্রার্থীর মনোনয়ন বাতিল

প্রকাশিত: ৫:৪৭ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২০

শায়েস্তাগঞ্জে পৌর নির্বাচন : দুই প্রার্থীর মনোনয়ন বাতিল

নিজস্ব প্রতিবেদক ::
হবিগঞ্জের শায়েস্তাগঞ্জ পৌরসভার আসন্ন নির্বাচনে একজন মেয়র প্রার্থী ও একজন কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করেছে উপজেলা নির্বাচন অফিস।

আজ বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) উপজেলা নির্বাচন কর্মকর্তার কার্যালয়ে সকাল থেকে শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাচনে ৮ জন মেয়র প্রার্থী, ৩৬ জন কাউন্সিলর প্রার্থী ও ১৪ জন সংরক্ষিত নারী কাউন্সিলর প্রার্থীর মনোনয়নপত্র যাচাই-বাছাই শুরু হয়। মনোনয়নপত্র যাচাই-বাছাই করেন জেলা নির্বাচন কর্মকর্তা ও পৌরসভা নির্বাচনের রিটার্নিং অফিসার সাদেকুল ইসলাম।

৫৮ জন প্রার্থীর মনোনয়ন যাচাই-বাছাই শেষে স্বতন্ত্র মেয়র প্রার্থী হবিগঞ্জ জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি আতাউর রহমান মাসুক ও ৪ নম্বর ওর্য়াডের কাউন্সিলর প্রার্থী মো. মুখলিছ মিয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়। বাকি ৫৬ জন প্রার্থীর মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়।

শায়েস্তাগঞ্জ উপজেলার নির্বাচন কর্মকর্তা ও পৌরসভার নির্বাচনের সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মনিরুজ্জামান বিষয়টির সত্যতা নিশ্চিত করে বলেন, মেয়র প্রার্থী আতাউর রহমান মাসুকের মনোনয়নপত্রে সমর্থনকারী একজন ভোটার শায়েস্তাগঞ্জ পৌরসভার ভোটার না হওয়ায় তার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আর কাউন্সিলর প্রার্থী মুখলিছ মিয়া ঋণখেলাপী হওয়ায় তার মনোনয়নপত্রটি বাতিল করা হয়। তবে প্রার্থীরা তিনদিনের ভেতরে জেলা প্রশাসক বরাবরে আপিল করতে পারবেন।

উল্লেখ্য, আগামী ২৮ ডিসেম্বর শায়েস্তাগঞ্জ পৌরসভার নির্বাচন ইলেকট্রিক ভোটিং মেশিন (ইভিএম) পদ্ধতিতে অনুষ্ঠিত হবে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ