মুসলিম সাহিত্য সংসদের নতুন কমিটি : সভাপতি আবুল মাল, সম্পাদক মানিক

প্রকাশিত: ১০:৫২ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২০

মুসলিম সাহিত্য সংসদের নতুন কমিটি : সভাপতি আবুল মাল, সম্পাদক মানিক

অনলাইন ডেস্ক ::
উপমহাদেশের প্রাচীন সাহিত্য প্রতিষ্ঠান কেন্দ্রীয় মুসলিম সাহিত্য সংসদের নতুন কমিটি ঘোষণা করা হয়েছে। কমিটিতে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত সভাপতি ও আবদুল হামিদ মানিক সাধারণ সম্পাদক হিসেবে বিনা প্রতিদ্বন্দিতায় নির্বাচিত হয়েছেন।

বৃহস্পতিবার (৩ ডিসেম্বর) সন্ধ্যা ৭ টায় একটি মাত্র প্যানেলের বিপরীতে আর কোনো প্রার্থী না থাকায় নির্বাচন কমিশন তাদেরকে নির্বাচিত ঘোষণা করেন। নির্বাচন কমিশনের আহ্বায়ক অ্যাডভোকেট নিজাম উদ্দিন এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এই তথ্য নিশ্চিত করেছেন।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, কেমুসাসের ২০২১-২২ সালের কার্যকরী পরিষদ নির্বাচনের লক্ষে ঘোষিত নির্বাচনী তফশিল অনুযায়ী গত ২৬ নভেম্বর একটি মাত্র প্যানেলের মনোনয়ন জমা পড়ে। এতে কেউ তার প্রার্থীতা প্রত্যহার না করায় ও কোনো পদে প্রতিদ্বন্ধি প্রার্থী না থাকায় এই প্যানেল বাছাইয়ের পর নির্বাচন কমিশন চুড়ান্ত ও বিজয়ী প্রার্থী তালিকা ঘোষণা করে। এতে সাবেক অর্থমন্ত্রী কথাসাহিত্যিক আবুল মাল আবদুল মুহিত সভাপতি ও সাংবাদিক আবদুল হামিদ মানিক সাধারণ সম্পাদক নির্বাচিত হন।

কমিটিতে অন্যান্যদের মধ্যে সহসভাপতি হিসেবে নির্বাচিত হয়েছেন অ্যাডভোকেট মুজিবুর রহমান চৌধুরী, অধ্যাপক নন্দলাল শর্মা, মো. আবুল কালাম খান (কালাম আজাদ), অধ্যক্ষ সৈয়দ মুহাদ্দিস আহমদ ও অধ্যাপক দেওয়ান এ এইচ মাহমুদ রাজা চৌধুরী।

সহসাধারণ সম্পাদক সৈয়দ মুমিন আহমদ মবনু, কোষাধ্যক্ষ অ্যাডভোকেট আব্দুস সাদেক লিপন, আল ইসলাহ সম্পাদক সেলিম আউয়াল, সাহিত্য ও গবেষণা সম্পাদক আহমদ মাহবুব ফেরদৌস, লাইব্রেরি সম্পাদক নাজমুল হক নাজু ও সহ-লাইব্রেরি সম্পাদক হিসেবে নির্বাচিত হয়েছেন ইছমত হানিফা।

কমিটির কার্যকরি পরিষদের সদস্য হিসেবে নির্বাচিত হয়েছেন মো. হারুনুজ্জামান চৌধুরী, সাংবাদিক আহমেদ নূর, আফতাব চৌধুরী, ডা. আব্দুল হাই মিনার, ড. মোস্তাক আহমাদ দীন, জগলু চৌধুরী, ড. মো. নজরুল হক চৌধুরী, অ্যাডভোকেট আব্দুল মুকিত অপি, সৈয়দ মোহাম্মদ তাহের, বেলাল আহমদ চৌধুরী, ছড়াকার রিপন আহমদ ফরিদী ও মাহবুব হোসেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ