শেখ ফজলুল হক মণির জন্মদিনে সিলেট জেলা যুবলীগের কর্মসূচি

প্রকাশিত: ১০:৫৫ অপরাহ্ণ, ডিসেম্বর ৩, ২০২০

শেখ ফজলুল হক মণির জন্মদিনে সিলেট জেলা যুবলীগের কর্মসূচি

অনলাইন ডেস্ক : বাংলাদেশ আওয়ামী যুবলীগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মণির ৮১তম জন্মবার্ষিকী ৪ ডিসেম্বর শুক্রবার। সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের জন্মদিন উপলক্ষে ৪ ডিসেম্বর শুক্রবার বাদ জুম’আ হযরত শাহজালাল (র:) মাজার মসজিদে মিলাদ ও দোয়া মাহফিলের আয়োজন করা হয়েছে।

উক্ত মিলাদ ও দোয়া মাহফিলে জেলা যুবলীগের সর্বস্তরের নেতা কর্মীকে উপস্তিত থাকার অনুরোধ করেছেন জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি ও সাধারণ সম্পাদক মো.শামীম আহমদ।

এদিকে,সংগঠনের প্রতিষ্ঠাতা চেয়ারম্যানের জন্মদিনে সিলেট জেলা যুবলীগের সভাপতি শামীম আহমদ ভিপি ও সাধারণ সম্পাদক মো.শামীম আহমদ এক যৌথ বিবৃতিতে বলেছেন, বিরল প্রতিভার অধিকারী শেখ ফজলুল হক মণি একজন তেজস্বী ছাত্রনেতা ছিলেন।

’৬০-এর দশকের সামরিক শাসন বিরোধী ছাত্র আন্দোলনে সাহসী নেতৃত্বের মাধ্যমে তিনি লৌহমানব খ্যাত পাকিস্তানী প্রেসিডেন্ট আইয়ুব খানের গদি কাঁপিয়ে দিয়েছিলেন। শেখ মণি ১৯৬১-৬২ মেয়াদে তৎকালীন পূর্ব-পাকিস্তান ছাত্রলীগের সাধারণ সম্পাদক নির্বাচিত হন।জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে পরিচালিত মহান মুক্তিযুদ্ধে শেখ মণি গুরুত্বপূর্ণ অবদান রাখেন।

মুক্তিযুদ্ধ চলাকালে তিনি মুজিব বাহিনীর অধিনায়ক ছিলেন। সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি এবং বাংলাদেশের মহান স্থপতি, জাতির পিতা বঙ্গবন্ধুর নির্দেশে তিনি ১৯৭২ সালে বীর মুক্তিযোদ্ধাদের সমন্বয়ে বাংলাদেশের প্রথম যুব সংগঠন আওয়ামী যুবলীগ প্রতিষ্ঠার মাধ্যমে এদেশে যুব রাজনীতির সূচনা করেন।

১৯৭৫ সালে ১৫ আগস্ট বঙ্গবন্ধুর সাথে শেখ ফজলুল হক মণি ও তাঁর স্ত্রী বেগম আরজু মণি (বঙ্গবন্ধুর ভাগ্নি) শাহাদাৎ বরণ করেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ