হ্যাটট্রিক পরাজয়ের পর টানা দ্বিতীয় জয় পেল ঢাকা

প্রকাশিত: ১০:১৬ অপরাহ্ণ, ডিসেম্বর ৪, ২০২০

হ্যাটট্রিক পরাজয়ের পর টানা দ্বিতীয় জয় পেল ঢাকা

স্পোর্টস ডেস্ক

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপের প্রথম তিন ম্যাচে হেরে খাদের কিনারায় চলে গিয়েছিল ঢাকা। এমন কঠিন অবস্থা থেকে দলকে জয়ে ফেরালেন অধিনায়ক মুশফিকুর রহিম।

শুক্রবার টুর্নামেন্টের ১২তম ম্যাচে ৫ উইকেটে ১৭৫ রান করে ২৫ রানের জয় পায় ঢাকা। দলের জয়ে ৩৯ বলে ৬৭ রানের ইনিংস খেলে ম্যাচসেরা হন ইয়াসির আলী।

মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে টস হেরে ঢাকাকে আগে ব্যাটিংয়ে আমন্ত্রণ জানান রাজশাহীর অধিনায়ক নাজমুল হোসেন শান্ত।

আগে ব্যাট করতে নেমে দলীয় ৩ রানে সাজঘরে ফেরেন ওপেনার নাইম হাসান। এরপর অধিনায়ক মুশফিকুর রহিমের সঙ্গে ৩৯ রানের জুটি গড়ে ফেরেন অন্য ওপেনার মোহাম্মদ নাঈম। তিনি ১৯ বল খেলে মাত্র ৯ রানে আউট হন। তানজিদ হাসান তামিম ফেরেন মাত্র ২ রানে। ২৯ বলে তিন চার ও এক ছক্কায় ৩৭ রান করেন মুশফিক।

৬৪ রানে প্রথমসারির চার ব্যাটসম্যানের বিদায়ের পর পঞ্চম উইকেটে আকবর আলীকে সঙ্গে নিয়ে ১০০ রানের দায়িত্বশীল জুটি গড়েন ইয়াসির আলী। তাদের এই জুটিতেই চ্যালেঞ্জিং স্কোর গড়তে সক্ষম হয় ঢাকা।

ইনিংসের শেষ ওভারের প্রথম বলে আউট হওয়ার আগে ৩৯ বলে ৯টি চার ও এক ছক্কায় ৬৭ রান করেন ইয়াসির আলী। ২৩ বলে তিন চার ও দুই ছক্কায় ৪৫ রানের ঝড়ো ইনিংস খেলে অপরাজিত ছিলেন আকবর আলী।

১৭৬ রানের টার্গেট তাড়া করতে নেমে ১৫ রানে তিন উইকেট হারিয়ে বিপাকে পড়ে যায় রাজশাহী। চতুর্থ উইকেটে ফজলে মাহমুদের সঙ্গে ৬৭ রানের জুটি গড়েন রনি তালুকদার। ২৪ বলে তিন ছক্কা আর এক চারে ৪০ রান করে ফেরেন রনি। ‍টুর্নামেন্টের প্রথম ম্যাচে ৫০ রান করে ম্যাচসেরা হওয়া রাজশাহীর মেহেদি হাসান ফেরেন মাত্র ১ রানে।
একের পর এক বাউন্ডারি হাঁকিয়ে ফিফটি তুলে নেয়া ফজলে মাহমুদ ক্যাচ তুলে দেন মুক্তার আলীর বলে। সাজঘরে ফেরার আগে ৪০ বলে পাঁচটি চার ও তিন ছক্কায় ৫৮ রান করেন ফজলে মাহমুদ। তার বিদায়ের পর নুরুল হাসান সোহান, ফরহাদ রেজারা উইকেটে থিতু হতে না পারায় ১৯.১ ওভারে ১৫০ রানে অলআউট রাজশাহী। ঢাকার হয়ে ৩৭ রানে ৪ উইকেট নেন মুক্তার আলী। ৩ উইকেট নেন শফিকুল ইসলাম।

সংক্ষিপ্ত স্কোর
ঢাকা: ২০ ওভারে ১৭৫/৫ (ইয়াসির আলী ৬৭, আকবর আলী ৪৫*, মুশফিক ৩৭)।
রাজশাহী: ১৯.১ ওভারে ১৫০/১০ (ফজলে মাহমুদ ৫৮, রনি তালুকদার ৪০, মুক্তার আলী ৪/৩৭, শফিকুল ৩/৩১)।
ফল: ঢাকা ২৫ রানে জয়ী।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ