‘ওয়ান পাউন্ড হসপিটাল’ বিশ্বনাথের স্বাস্থ্যসেবা আরও একধাপ এগিয়ে যাবে : .ইউএনও বর্নালী পাল

প্রকাশিত: ১১:০৩ অপরাহ্ণ, ডিসেম্বর ২৬, ২০২০

‘ওয়ান পাউন্ড হসপিটাল’ বিশ্বনাথের স্বাস্থ্যসেবা আরও একধাপ এগিয়ে যাবে : .ইউএনও বর্নালী পাল

অনলাইন ডেস্ক
প্রবাসী অধ্যুষিত হিসেবে দেশে-বিদেশে সিলেটের বিশ্বনাথ উপজেলার সুনাম অনুযায়ী এখানে প্রতিষ্টান বা গুরুত্বপুর্ন স্থাপনা গড়ে উঠেনি। প্রবাসী অধ্যুষিত হলেও উপজেলায় দারিদ্রতার হার অনেক বেশি, শিক্ষার হারও কম। একটু দেরিতে হলেও এ জনপদে প্রবাসী অর্থায়নে নির্মিত হচ্ছে ‘ওয়ান পাউন্ড হসপিটাল’। এটি সত্যিই আনন্দের বিষয়। হসপিটাল নির্মাণে বিশ^নাথকে বেছে নেওয়ায় সকল প্রবাসীদেরকে ধন্যবাদ জানিয়ে তিনি বলেন, প্রবাসীদের কল্যাণে বিশ^নাথে ‘ওয়ান পাউন্ড হসপিটাল’ নির্মাণের ফলে এ অঞ্চলের অবহেলিত জনগোষ্টি যেমন উন্নত স্বাস্থ্য সেবা পাবে, তেমনি বিশ^নাথের স্বাস্থ্যসেবা আরও একধাপ এগিয়ে যাবে। শনিবার (২৬ ডিসেম্বর) বিকেলে সিলেটের বিশ^নাথ থানা মসজিদ সংলগ্ন মার্কেটে ব্রিটিশ চ্যারেটি সংস্থা ‘ দি ওয়ান পাউন্ড হসপিটাল’র বাংলাদেশ অফিস উদ্বোধনী সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। এর আগে তিনি ফিতা কেটে হসপিটালের অফিস উদ্বোধন করেন।
সাবেক অতিরিক্ত সচিব ও ‘ওয়ান পাউন্ড হসপিটাল’ বাংলাদেশ চ্যাপ্টারের চেয়ারম্যান মো: মঈন উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানের শুরুতে স্বাগত বক্তব্য রাখেন যুক্তরাজ্যের টাওয়ার হ্যামলেট্র সাবেক স্পিকার ও কাউন্সিলর এবং ‘ওয়ান পাউন্ড হসপিটাল’র সেক্রেটারী জনারেল ও ডাইরেক্টর অব ফাইন্যান্স মো: আয়াছ মিয়া।
বক্তব্যে তিনি বলেন, শিগ্রই বিশ^নাথে ৫০ শয্যা বিশিষ্ট ‘ওয়ান পাউন্ড জেনারেল হসপিটাল নির্মাণ’ কাজ শুরু করা হবে। আ হসপিটাল নির্মাণের পলে বিশ^নাথের ২লক্ষাধিক জনসাধারণ ছাড়াও বৃহত্তর সিলেটের এক কোটি জনসাধারণ চিকিৎসা সেবা পাবে। তিনি বলেন, হসপিটালে অন্যান্য সেবার পাশাপাশি গর্ভকালীণ মাতৃসেবা ও এলার্জি সংক্রান্ত রোগের জন্য বিশ^মানের দু’টি আলাদা ইউনিটও রাকা হবে।
হসপিটালের সিইও ডা: শানুর আলী মামুনের পরিচালনায় সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা: আব্দুর রহমান মুসা, থানার অফিসার ইনচার্জ শামীম মুসা, চ্যানেল এস ইউকে’র বাংলাদেশ প্রধান ও সিলেট ইমজার সাবেক সাধারণ সম্পাদক বিশিষ্ট সাংবাদিক মঈন উদ্দিন মঞ্জু, কাউন্সিলর ফারুক মাহফুজ আহমেদ।
সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন কাউন্সিলর ও হসপিটালের ডাইরেক্টর শাহ্ সুহেল আমীন, বিশ^নাথ প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহাঙ্গীর আলম খায়ের, প্রেসক্লাব অপরাংশের সভাপতি কাজী জামাল উদ্দিন, অ্যাডভোকেট সায়াম, অ্যাডভোকেট দ্বিপন আচার্য্য, ওসপিটালের কো-অর্ডিনেটর কবি নাজমুল ইসলাম মকবুল ও কো-অর্ডিনেটর সাংবাদিক তজম্মুল আলী রাজু। এর আগে সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করে শিশু জালাল উদ্দিন।

 

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
15161718192021
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ