ব্যবসায়ীদের কবল থেকে ফুটপাত দখলমুক্ত করতে ট্রাফিকের নতুন কর্মসূচি

প্রকাশিত: ৭:৪০ অপরাহ্ণ, জানুয়ারি ১৩, ২০২১

ব্যবসায়ীদের কবল থেকে ফুটপাত দখলমুক্ত করতে ট্রাফিকের নতুন কর্মসূচি

নিজস্ব প্রতিবেদক::
সিলেট নগরীর ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা পরিচালনাকারী দোকানদারদের বিরুদ্ধে এসএমপি ট্রাফিক বিভাগের পক্ষ থেকে আদালতে প্রসিকিউশন দাখিল করা হয়েছে।

সিলেট সিটি কর্পোরেশনের সহায়তায় এসএমপি, ট্রাফিক বিভাগ, সিটি পয়েন্ট ও আশপাশ এলাকার হকারদের লালদিঘির পার হকার্স মাঠে পূনর্বাসন করে। উক্ত এলাকাসহ মহানগরীর অন্যান্য এলাকা সমূহে সড়কের পার্শ্বের দোকানদাররা তাদের দোকানের সামনের ফুটপাত ও সড়কে মালালমাল রেখে প্রতিবন্ধকতা সৃষ্টি করে আসছেন। যার ফলে ফুটপাতে জনসাধারণের চলাচলে বাধা সৃষ্টি হচ্ছে।

এ পরিস্থিতিতে ট্রাফিক বিভাগ ফুটপাত ও রাস্তায় মালামাল রেখে ব্যবসা পরিচালনাকারী দোকানদারদের বিরুদ্ধে সংশ্লিষ্ট থানায় সাধারণ ডাইরির মাধ্যমে আদালতে প্রসিকিউশন দাখিল করে। অভিযুক্ত দোকানদারগণ আদালতে হাজির হয়ে বিধি মোতাবেক জরিমানা পরিশোধ করে, ভবিষ্যতে এরূপ কাজ করবেন না মর্মে আদালতে মুচলেকা প্রদান করেন।

ট্রাফিক বিভাগের উপ-পুলিশ কমিশনার ফয়সল মাহমুদ জানান, চলতি ২০২১ সালের জানুয়ারি মাসের ১ তারিখ হতে আজ বুধবার (১৩ জানুয়ারি) পর্যন্ত ফুটপাত ও সড়ক দখল করে ব্যবসা পরিচালনাকারী দোকানদারদের বিরুদ্ধে মোট ২১টি জিডি, ৬ টি প্রসিকিউশন দাখিল করা হয়েছে।

তিনি আরও জানান, দোকানের মালামাল দোকানের সাটারের ভিতরে রাখার জন্য এবং বাড়ির নির্মাণ সামগ্রী রাস্তায় না রেখে বাড়ির ভিতরে রাখতে হবে। সড়কে শৃঙ্খলা ফেরাতে উক্ত কার্যক্রম আরও জোরদার করা হবে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ