সিমি সিংয়ের অনন্য রেকর্ড

প্রকাশিত: ৮:৪৬ অপরাহ্ণ, জানুয়ারি ১৮, ২০২১

সিমি সিংয়ের অনন্য রেকর্ড

স্পোর্টস ডেস্ক
ওমানের বিপক্ষে ওয়ানডে ম্যাচে রেকর্ড গড়েছেন আয়ারল্যান্ডের অফ স্পিনার সিমি সিং। ১০ ওভারে মাত্র ১০ রান খরচ করে ৫ উইকেট শিকারের পঞ্চম বিশ্ব রেকর্ড গড়েছেন আয়ারল্যান্ডের ৩৩ বছর বয়সী এই তারকা ক্রিকেটার।

ওয়ানডে ক্রিকেট ইতিহাসে পাঁচ বা তার বেশি উইকেট শিকারে সবচেয়ে কম রান খরচ করেছেন ওয়েস্ট ইন্ডিজের তারকা পেসার কোর্টনি ওয়ালশ। তিনি ১৯৮৬ সালে শ্রীলংকার বিপক্ষে ৪.৩ ওভারে তিন মেডেনসহ মাত্র ১ রান খরচ করে ৫ উইকেট শিকারের বিশ্বরেকর্ড গড়েন।

এ তালিকায় দ্বিতীয় পজিশনে রয়েছেন ভারতীয় সাবেক তারকা ক্রিকেটার সুনীল জোশী। তিনি ১৯৯৯ সালে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে ১০ ওভারে ৬ মেডেনসহ মাত্র ৬ রানে শিকার করেন ৫ উইকেট।

২০১৪ সালে বাংলাদেশ দলের বিপক্ষে স্টুয়ার্ড বিনি ৪.৪ ওভারে দুই মেডেনসহ মাত্র চার রানে শিকার করেন ৬ উইকেট।

২০০২ সালে নিউজিল্যান্ডের বিপক্ষে শ্রীলংকান কিংবদন্তি স্পিনার মুত্তিয়া মুরালিধরন ১০ ওভারে তিন মেডেনসহ মাত্র ৯ রানে শিকার করেন ৫ উইকেট।

সোমবার আবুধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস হেরে আগে ব্যাট করে ২২৮ রান করে আয়ারল্যান্ড।

জবাবে ব্যাটিংয়ে নেমে উদ্বোধনীতে ৪৬ রান করা ওমান এরপর সিমি সিংহের ঘূর্ণি বলে বিভ্রান্ত হয়ে নিয়মিত বিরতিতে উইকেট হারিয়ে ৩৬ ওভারে ১১৬ রানে অলআউট হয়। আয়ারল্যান্ডের হয়ে সিমি সিংহ ১০ ওভারে মাত্র ১০ রানে ৫ উইকেট শিকার করেন। যা ওয়ানডেতে কম রানে পাঁচ বা তার বেশি উইকেট শিকারের পঞ্চম রেকর্ড।

আমাদের ফেইসবুক পেইজ