গণমাধ্যম যেন ব্যক্তি কেন্দ্রীক না হয়ে সমাজ কেন্দ্রীক হয় মন্ত্রী ইমরান আহমদ এমপি

প্রকাশিত: ৮:২৩ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২১

গণমাধ্যম যেন ব্যক্তি কেন্দ্রীক না হয়ে সমাজ কেন্দ্রীক হয় মন্ত্রী ইমরান আহমদ এমপি

নিজস্ব প্রতিবেদক ::
প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের মন্ত্রী ইমরান আহমদ এমপি বলেছেন, সাংবাদিকতা কঠিন কাজ। গণমাধ্যম যেন ব্যক্তি কেন্দ্রীক না হয়ে সমাজ কেন্দ্রীক হয়। গণমাধ্যম যে সমাজের মানুষের মনের কথা বলে।
তিনি শুক্রবার সন্ধ্যায় সিলেট নগরের জিন্দাবাজারের ব্লু ওয়াটার শপিং সিটিতে দৈনিক জৈন্তা বার্তার নতুন অফিস উদ্বোধন ও সুধী সমাবেশে প্রদান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।
তিনি বলেন, অনলাইন পোর্টাল গুলোতে সংবাদ প্রকাশে সতর্ক থাকতে হবে। কারণ অনলাইন পোর্টালের নিউজ দ্রুত ভাইরাল হয়। নিউজে ভুল তথ্য থাকলে তা দেশ বিদেশে ছড়িয়ে পড়ে। যদিও সাংবাদিকরা অনিচ্ছাকৃত ভাবে ভুল তথ্য দেন।
দৈনিক জৈন্তা বার্তার সঙ্গে নিজের সম্পর্কের কথা উল্লেখ করে ইমরান আহমদ বলেন, ১৯৮৬ সালে আমি যখন প্রথম এমপি হই তখন থেকেই জৈন্তা বার্তার সঙ্গে আমার সম্পর্ক। জৈন্তা বার্তার প্রতিষ্ঠাতা সম্পাদক রশীদ হেলালী সাংবাদিক ছিলেন। তিনি শিক্ষাবিদও ছিলেন। বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের বিষয়ে তার কাছ থেকে আমি অনেক পরামর্শ পেয়েছি। বৃহত্তর জৈন্তার শিক্ষার পরিবর্তে উনার অনেক ভূমিকা অনেক। এই অঞ্চলে আগে কোন কলেজ ছিল না। এখন প্রত্যেক ইউনিয়নে কলেজ হয়েছে।
তিনি বলেন, জৈন্তা বার্তায় অনেক পরিবর্তন এসেছে। অনেক উত্তান পতনের মধ্যে জৈন্তা বার্তা এগিয়ে যাচ্ছে। কারন তারা সময়ের সঙ্গে এগিয়ে গেছে। অনলাইন ভার্সন চালু করেছে।
তিনি আরও বলেন, প্রবাসীরা রেমিট্যান্স প্রেরণ করে দেশের অর্থনীতিকে সক্রিয় রাখছেন। তাদের অর্থ দিয়েই গ্রামগঞ্জে উন্নয়ন কাজ হচ্ছে। এর কৃতিত্ব প্রবাসীদের। আমরা তাদের সহায়তার চেষ্টা করছি।
কোনও আইনের অপব্যবহার করে সংবাদিকদের যাতে হয়রানি করা না হয় সেদিকে লক্ষ রাখবে হবে।
দৈনিক জৈন্তা বার্তার সম্পাদক ও প্রকাশক ফারুক আহমদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্যে সিলেট সিটি করপোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেন, জৈন্তা বার্তা এগিয়ে যাবে। জৈন্তা বার্তা শুধু সিলেট নয় সারা দেশের মুখপাত্র হবে।
তিনি আরও বলেন, সিলেটের গণমাধ্যমে যেন জাতীয় গণমাধ্যমের সঙ্গে প্রতিযোগীতা করতে পারে। পত্রিকা প্রকাশের মাধ্যমে সমাজের ইতিবাচক দিক যেন উঠে আসে। আমাদের ভুল হলে তা তুলে ধরিয়ে দেন। এটাই আমার প্রত্যাশা।
অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন,

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ