অবিলম্বে চা শ্রমিকদের পূর্ণাঙ্গ চুক্তি সম্পাদন করার দাবি

প্রকাশিত: ৮:৪১ অপরাহ্ণ, জানুয়ারি ২২, ২০২১

অবিলম্বে চা শ্রমিকদের পূর্ণাঙ্গ চুক্তি সম্পাদন করার দাবি

নিজস্ব প্রতিবেদক :: অবিলম্বে চা শ্রমিকদের পূর্ণাঙ্গ চুক্তি সম্পাদন করা এবং চা শ্রমিকদের বকেয়া পাওনা পরিশোধের দাবিতে বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন, কেন্দ্রীয় কাউন্সিল প্রস্তুতি কমিটির উদ্যোগে সিলেটে মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। আজ শুক্রবার বিকাল ৩টায় সিলেটের লাক্কাতুরা রেস্টকেম্প বাজারে এই মিছিল সমাবেশ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন, কেন্দ্রীয় কাউন্সিল প্রস্তুতি কমিটির আহবায়ক কমরেড হৃদেশ মুদির সভাপতিত্বে ও হরি সবর এর পরিচালনায় মিছিল পরবর্তী সমাবেশে বক্তব্য রাখেন বাংলাদেশ শ্রমিক কর্মচারী ফেডারেশন সিলেট জেলা কাউন্সিল প্রস্তুতি কমিটির আহবায়ক এডভোকেট মহীতোষ দেব মলয়, চা শ্রমিক নেতা সন্তোষ বাড়াইক, সন্তোষ নায়েক, লাংকাট লোহার, জীবন রায় প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, করোনা মহামারিতেও চা শ্রমিকদেরকে শোষণ থেমে থাকেনি৷ গত ২২ মাস পরে শ্রমিক আন্দোলনের ফলে যে আংশিক চুক্তি সম্পাদিত হল তাতে মাত্র ১৮ টাকা বৃদ্ধি করে ১২০ টাকা মজুরি নির্ধারণ করা হল। এখনও পূর্ণাঙ্গ চুক্তি সাক্ষরিত হয়নি।

‘সমাবেশে মালিক পক্ষের এই নির্মম প্রহসনের বিরুদ্ধে’ বাংলাদেশ চা শ্রমিক ফেডারেশন কাউন্সিল প্রস্তুতি কমিটির পক্ষ থেকে দেশের প্রতিটি বাগানে দুর্বার আন্দোলন গড়ে তোলার আহবান জানানো হয়।

এ সংক্রান্ত আরও সংবাদ

আমাদের ফেইসবুক পেইজ