চুনারুঘাটে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত ১৫

প্রকাশিত: ৮:৩৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৪, ২০২১

চুনারুঘাটে পুলিশ-বিএনপি সংঘর্ষে আহত ১৫

হবিগঞ্জ প্রতিবেদক ::
হবিগঞ্জের চুনারুঘাটের মিরাশী ইউনিয়ন বিএনপির সম্মেলনে পুলিশ ও বিএনপি নেতাকর্মীদের মাঝে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এ ঘটনায় ৩ পুলিশসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন। এ সময় তিন বিএনপি কর্মীকে আটক করেছে পুলিশ।

রোববার (২৪ জানুয়ারি) বিকালের এ ঘটনায় হঠাৎ করে উত্তাপ ছড়িয়েছে হবিগঞ্জের রাজনীতিতে।

চুনারুঘাট থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আলী আশরাফ জানান, প্রশাসনের অনুমতি ছাড়াই বড় মঞ্চ তৈরি করে বিএনপি মিরাশী ইউনিয়নে কাউন্সিলের আয়োজন করে। এতে একদিকে যেমন করোনা সংক্রমণের ঝুঁকি বাড়ে, অন্যদিকে সাধারণ মানুষের চলাচলে ব্যাঘাত সৃষ্টি হয়। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল গিয়ে কাউন্সিল বন্ধ রেখে আগে অনুমতি নেয়ার অনুরোধ করে। বিষয়টি স্থানীয় নেতৃবৃন্দ মেনে নেন।

ওসি বলেন, ‘কিছুক্ষণ পর বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছ এসে উস্কানিমূলক বক্তব্য প্রদান করেন। তার বক্তব্য শুনে বিএনপি নেতা-কর্মীরা উত্তেজিত হয়ে পুলিশের ওপর হামলা চালায়। এতে দুই পুলিশ কর্মকর্তা ও একজন কনস্টেবল আহত হন। তাদেরকে চুনারুঘাট উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে চিকিৎসা দেয়া হয়েছে।’

এ ঘটনায় পুলিশ তিন জনকে আটক করেছে বলে নিশ্চিত করেছেন ওসি আশরাফ। তবে তার দাবি, এ ঘটনায় বিএনপির কোন নেতাকর্মী আহত হননি।

এদিকে, বিএনপির পক্ষ থেকে দাবি করা হচ্ছে, পুলিশের লাঠিচার্জে দলের অন্তত ১৫ নেতাকর্মী আহত হয়েছেন। তাদেরকে বিভিন্ন হাসপাতালে ভর্তি ও চিকিৎসা দেয়া হচ্ছে। বিষয়টি জানতে বিএনপির কেন্দ্রীয় সমবায় বিষয়ক সম্পাদক ও হবিগঞ্জ পৌরসভার সাবেক মেয়র জি কে গউছের সাথে যোগাযোগের চেষ্টা করেও পাওয়া যায়নি।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ