গোয়াইনঘাটে কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের শুভ উদ্বোধন করেন ইউএনও- তাহমিলুর রহমান

প্রকাশিত: ৪:৫৩ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১

গোয়াইনঘাটে কৃষকদের কাছ থেকে ধান ক্রয়ের শুভ উদ্বোধন করেন ইউএনও- তাহমিলুর রহমান

গোয়াইনঘাট প্রতিনিধিঃ
সিলেটের গোয়াইনঘাট উপজেলায় কৃষকদের কাছ থেকে সরকারিভাবে উপজেলা প্রশাসন ও উপজেলা খাদ্য বিভাগের আয়োজনে ধান ক্রয়ের শুভ উদ্বোধন করা হয়।

২৫ জানুয়ারী (২০২১) সোমবার সকাল ১০ঃ০০টায় সরাসরি কৃষকদের কাছ থেকে সরকারিভাবে ধান ক্রয়ের শুভ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা(ইউএনও) তাহমিলুর রহমান।

নির্বাহী অফিসার তাহমিলুর রহমান বলেছেন, গোয়াইনঘাটে ২৬ টাকা কেজি মূল্যে ৩৭৪ মেট্রিকটন আমন ধান সংগ্রহের লক্ষ্যমাত্রা নির্ধারণ করেছে সরকার। এরই ধারাবাহিকতায় সরকারিভাবে সরাসরি কৃষকদের কাছ থেকে ধান কেনা শুরু হয়েছে। লটারির মাধ্যমে কৃষক নির্বাচন করা হয়েছে। ফলে ধান ক্রয়ে কোনো মধ্যস্বত্বভোগী থাকার সুযোগ নেই। তাই সরকারি ধান ক্রয়ে অনিয়মের কোনো সুযোগ নেই। তারপরও যদি কেউ ধান ক্রয়ে অনিয়ম করে তাহলে বরদাশত বা মেনে নেওয়া হবেনা । তিনি বলেন, সরকার কৃষকদের জীবনমান উন্নয়নের জন্য নানা উদ্যোগ বাস্তবায়ন করছে। স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করতে কৃষি মন্ত্রণালয় থেকে ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকের একটা তালিকা করে দেওয়া হয়েছে। সেই তালিকার উপরে লটারি করে কৃষক নির্বাচন করা হয়েছে। তাতে কেউ প্রভাব বিস্তার করতে পারবে না। তিনি আশা করছেন, কৃষকেরা ধান বিক্রি করে লাভবান হবেন।এতে বাজারে ধানের দামেও ইতিবাচক প্রভাব পড়বে। তিনি প্রান্তিক কৃষকের কাছ থেকে অভ্যন্তরীণ আমন ধান সংগ্রহের উদ্বোধন কালে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

আমন ধান সংগ্রহ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন গোয়াইনঘাট উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মোঃ গোলাম কিবরিয়া হেলাল, গোয়াইনঘাট উপজেলা কৃষি অফিসার মোঃ সুলতান আলী,গোয়াইনঘাট উপজেলা খাদ্য নিয়ন্ত্রক কর্মকর্তা রুপক রঞ্জন তালুকদার, ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি এসএসডি) মোঃ আফসর আলী,গোয়াইনঘাট প্রেসক্লাব সভাপতি এম,এ,মতিন, নির্বাহী সদস্য আলী হোসেন, বিশিষ্ট ব্যবসায়ী অহিদ মিয়া,উপজেলা ছাত্র লীগ নেতা ইনসাদ হোসেন রাজীব,জৈন্তিয়া কেন্দ্রীয় ছাত্র পরিষদের সভাপতি মাহফুজুর রহমান, উপজেলা ছাত্র লীগ নেতা ফয়ছল আহমদ প্রমুখ।

 

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ