তামিমকে ছাড়িয়ে গেলেন সাকিব

প্রকাশিত: ১১:২৫ অপরাহ্ণ, জানুয়ারি ২৫, ২০২১

তামিমকে ছাড়িয়ে গেলেন সাকিব

স্পোর্টস ডেস্ক

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরেই ম্যাচ অব দ্য সিরিজ হয়েছেন সাকিব আল হাসান। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ওয়ানডে সিরিজে বাংলাদেশের ৩-০ জয়ে সিরিজ সেরা সাকিব। ওয়ানডেতে এই নিয়ে বাংলাদেশের হয়ে রেকর্ড ৬ বার এই স্বীকৃতি পেলেন তিনি। ৫ বার সিরিজ সেরা হয়ে এতদিন যৌথভাবে শীর্ষে থাকা তামিম ইকবাল নেমে গেলেন দুইয়ে।

নিষেধাজ্ঞা কাটিয়ে এই সিরিজ দিয়েই ১৬ মাস পর আন্তর্জাতিক ক্রিকেটে ফেরেন সাকিব। ফেরাটা ছিল রাজসিক, প্রথম ম্যাচেই ম্যান অব দা ম্যাচ হন মাত্র ৮ রানে ৪ উইকেট নিয়ে। ব্যাট হাতে সেদিন রান ছিল ১৯।

দ্বিতীয় ম্যাচে পারফর্ম করেন ব্যাট-বল দুটিতেই। ২ উইকেট নেওয়ার পর অপরাজিত থাকেন ৪৩ রানে। তৃতীয় ম্যাচে উপহার দেন ফেরার পর প্রথম ফিফটি। বোলিংয়ে ৪.৫ ওভার করে মাঠ ছাড়েন অস্বস্তি নিয়ে। আর মাঠে নামেননি। তবে সিরিজ সেরা হওয়ার মতো পারফরম্যান্স হয়ে গেছে আগেই।

বাংলাদেশের জয়ে ৪ বার সিরিজ সেরা হয়ে সাকিব-তামিমের পরে আছেন মুশফিকুর রহিম। শাহরিয়ার নাফিস ম্যান অব দ্য সিরিজ হয়েছেন ৩ বার। দুইবার করে মাশরাফি বিন মুর্তজা ও আব্দুর রাজ্জাক।

বিশ্ব ক্রিকেটে এ রেকর্ডের মালিক শচিন টেন্ডুলকার। আন্তর্জাতিক ক্রিকেটে শচিন টেন্ডুলকার ২০ বার ম্যান অব দ্য সিরিজ পুরস্কার পান। এর মধ্যে টেস্টে ৫ বার ও ওয়ানডেতে ১৫ বার ম্যান অব দ্য সিরিজ নির্বাচিত হন। দ্বিতীয় অবস্থানে থাকা বিরাট কোহলি১৮ বার এ পুরস্কার পান। এর মধ্যে টেস্টে ৩বার, ওয়ানডেতে ৯বার ও টি-টোয়েন্টিতে ৬ বার এ পুরস্কার পেয়েছেন।

আমাদের ফেইসবুক পেইজ