একুশের প্রথম প্রহরে সিলেট শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন

প্রকাশিত: ১২:৫৩ পূর্বাহ্ণ, ফেব্রুয়ারি ২১, ২০২১

একুশের প্রথম প্রহরে সিলেট শহীদ মিনারে শ্রদ্ধা নিবেদন

নিজস্ব প্রতিবেদক :: মহান শহীদ দিবস ও আন্তর্জাতিক মাতৃভাষা দিবসের প্রথম প্রহরে ভাষা শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানাতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনারে হাজারো মানুষের ঢল নামে।

একুশের প্রথম প্রহরে রবিবার দিনগত রাতে ভাষাশহীদ সালাম, বরকত রফিক, জব্বারদের বিনম্র শ্রদ্ধা জানান প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাবৃন্দসহ বিভিন্ন সংগঠন।

রাত ১২টা ১ মিনিট বাজার সঙ্গে সঙ্গেই শহীদ মিনারের বেদিতে শুরু হয় শ্রদ্ধাঞ্জলি নিবেদন। ভাষাশহীদদের স্মরণে হাজারো জনতা ফুল হাতে লাইনে দাঁড়িয়ে একে একে শ্রদ্ধা নিবেদন করেন। বিগত কয়েক বছর ভোরে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হলেও এবার রাতের প্রথম প্রহরে শ্রদ্ধা নিবেদনের আয়োজন করে সিলেট জেলা প্রশাসন।

প্রথমেই শ্রদ্ধা নিবেদন করেন সিলেট জেলা মুক্তিযোদ্ধা কমান্ডার ও মহানগর মুক্তিযোদ্ধা কমান্ডার। এরপর শ্রদ্ধা জানান সিলেট সিটি কর্পোরেনের মেয়র আরিফুল হক চৌধুরী, বাংলাদেশ আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী নাদেল, বিভাগীয় কমিশনার, সিলেট, সিলেট রেঞ্জ ডিআইজি, জেলা প্রশাসন, মহানগর পুলিশ কমিশনার, জেলা পরিষদ, সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং শিক্ষা প্রতিষ্ঠান।

এদিকে, একুশের প্রথম প্রহরে শ্রদ্ধাঞ্জলি নিবেদনকে কেন্দ্র করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার ও আশপাশের এলাকায় নিরাপত্তা বলয় গড়ে তুলে প্রশাসন। নগরের কেন্দ্রীয় শহীদ মিনারে বসানো হয় পর্যাপ্ত সিসি ক্যামেরা। যান চলাচল বন্ধ ছিল নগরের চৌহাট্টা থেকে শহীদ মিনার মুখি জিন্দাবাজার সড়ক পর্যন্ত।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

আমাদের ফেইসবুক পেইজ