সিলেটের চার জেলায় শুক্রবার আরো ১৮২ করোনা রোগী শনাক্ত

প্রকাশিত: ১২:২২ পূর্বাহ্ণ, জুন ২৭, ২০২০

সিলেটের চার জেলায় শুক্রবার আরো ১৮২ করোনা রোগী শনাক্ত

নিজস্ব প্রতিবেদক :;

সিলেট বিভাগে একদিনে আরো ১৮২ জন নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। ঢাকা ও সিলেটের দুটি পৃথক ল্যাবে নমুনা পরীক্ষার পর এই ১৮২ জনের রিপোর্ট করোনা পজেটিভ আসে। এর মধ্যে একদিনই রেকর্ড সংখ্যক নমুনা পরীক্ষা করা হয় সিলেট ওসমানী মেডিকেল কলেজের পিসিআর ল্যাবে।

শুক্রবার ((২৬ জুন) ওই ল্যাবে ৪৭৫ টি নমুনা পরীক্ষার পর সিলেট জেলার ১২২ জন, শাবির ল্যাব থেকে সুনামগঞ্জের ২২, ঢাকার ল্যাব থেকে হবিগঞ্জের ১০ ও মৌলভীবাজারের ২৮ জনের নতুন করে করোনা শনাক্ত হয়। দিন শেষে চার জেলা মিলিয়ে মোট ১৮২ করোনা রোগী নতুন করে শনাক্ত হয়।

সিলেটে শনাক্ত ১২২

সিলেট ওসমানী মেডিকেল কলেজের ২য় তলায় স্থাপিত পিসিআর ল্যাব থেকে নমুনা পরীক্ষার পর শুক্রবার আরো ১২২ জন করোনা আক্রান্ত হয়েছেন।
ওসমানী হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় শুক্রবার (২৬জুন) রাতে এই তথ্য জানান। ওইদিন ল্যাবে মোট ৪৭৫ টি নমুনা পরীক্ষায় ১২২ জনের রিপোর্ট করোনা পজেটিভ আসে। আক্রান্ত ১২২ জনই সিলেট জেলার বাসিন্দা।

মৌলভীবাজারে শনাক্ত ২৮

মৌলভীবাজারে আজ শুক্রবার (২৬ জুন) নতুন করে আরও ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ বলেন, ‘মৌলভীবাজারে আজ ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকা থেকে আমাদের কাছে এই রিপোর্ট পাঠানো হয়।’ আক্রান্তদের মধ্যে সদরের ১৮ জন, জুড়ীর ৫ জন, কুলাউড়ার দুইজন, কমলগঞ্জের দুইজন এবং রাজনগরের একজন।

হবিগঞ্জে শনাক্ত ১০

হবিগঞ্জে আজ শুক্রবার (২৬ জুন) ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় তাদের করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল। তিনি বলেন, ‘আজ শুক্রবার জেলায় ১০ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের রিপোর্ট ঢাকা থেকে পাঠানো হয়েছে।’ আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদরের ৮ জন এবং বাহুবলের দুইজন জন।

সুনামগঞ্জ জেলায় শনাক্ত ২২

সুনামগঞ্জ জেলায় গত ২৪ ঘণ্টায় ২২ জনের করোনাভাইরাস শনাক্ত হয়েছে। আজ শুক্রবার (২৬ জুন) শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় ২২ জনের করোনা শনাক্ত হয়।
বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক শনাক্তের বিষয়টি নিশ্চিত করে জানান, শাবির ল্যাবে আজ ২৮৮টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ২২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। আক্রান্তরা সুনামগঞ্জ জেলার বাসিন্দা।