ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা: তিন সাংবাদিকের আত্মসমর্পণ, অতঃপর কারাগারে

প্রকাশিত: ১:৪৭ অপরাহ্ণ, জুন ২৯, ২০২০

ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা: তিন সাংবাদিকের আত্মসমর্পণ, অতঃপর কারাগারে

অনলাইন ডেস্ক :; হবিগঞ্জে ডিজিটাল নিরাপত্তা আইনের ওয়ারেন্ট ভুক্ত তিন সাংবাদিক আত্মসমর্পণ করতে থানায় যাওয়ার পর তাদের গ্রেফতারী পরোয়ানা দেখিয়ে আদালতে নেওয়ার হয়। পরে বিচারক তাদের কারাগারে প্রেরণের নির্দেশ প্রদান করেন।

জ্যেষ্ঠ বিচারক হাকিম তৌহিদুল ইসলাম রোববার এই আদেশ দেন বলে জানান হবিগঞ্জ সদর মডেল থানার ওসি মো. মাসুক আলী। এরা হলেন দৈনিক আমার হবিগঞ্জ পত্রিকার নির্বাহী সম্পাদক নুরুজ্জামান মানিক, বার্তা সম্পাদক রায়হান উদ্দিন সুমন ও প্রধান প্রতিবেদক তারেক হাবিব।

এর আগে এই মামলায় পত্রিকাটির সম্পাদক ও প্রকাশক সুশান্ত দাশগুপ্তকে গ্রেপ্তার করে পুলিশ। বর্তমানে তিনি উচ্চ আদালত থেকে জামিনে মুক্ত রয়েছেন।

সাংবাদিক পক্ষের আইনজীবী শিবলী খায়ের জানান, মামলার এই তিন আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা ছিল। রোববার তারা সদর মডেল থানায় হাজির হলে পুলিশ তাদের জ্যেষ্ঠ বিচারিক হাকিম তৌহিদুল ইসলাম আদালতে নিয়ে যায়। আদালত তাদের কারাগারে পাঠানোর আদেশ দেয়।

মামলায় অভিযোগ করা হয়, হবিগঞ্জ প্রেসক্লাবের আজীবন সদস্য সাংসদ আবু জাহিরের বিরুদ্ধে ভুয়া সংবাদ প্রকাশ করে পত্রিকা এবং ফেইসবুকে অপ্রচার চালান দৈনিক আমার হবিগঞ্জের সম্পাদক ও প্রকাশক সুশান্ত দাশগুপ্ত। বিষয়টি নজরে এলে এমপি আবু জাহিরের পক্ষে হবিগঞ্জ প্রেসক্লাবের সাধারণ সম্পাদক সাইদুজ্জামান জাহির গত ২০ মে বাদী হয়ে হবিগঞ্জ সদর থানায় সম্পাদক সুশান্ত দাশসহ চার সাংবাদিকের বিরুদ্ধে ডিজিটাল নিরাপত্তা আইনে মামলা করেন।