সাড়ে ২৮ হাজার টাকা বিদ্যুৎ বিল দেখে হতবাক জয়া

প্রকাশিত: ৪:০৮ অপরাহ্ণ, জুলাই ১, ২০২০

সাড়ে ২৮ হাজার টাকা বিদ্যুৎ বিল দেখে হতবাক জয়া

বিনোদন ডেস্ক :;
ভূতুরে বিদ্যুৎ বিল নিয়ে দেশব্যাপী তোলপাড়। অস্বাভিক বিদ্যুৎ বিলের বিড়ম্বনায় তারকারাও। সোশ্যাল মিডিয়ায় এ বিষয় নিয়ে সোচ্চার হচ্ছেন তারা। মেহের আফরোজ শাওনের পর অতিরিক্ত বিদ্যুৎ বিল বিড়ম্বনার কথা সামনে এনেছেন জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান।

জয়া আহসানের গত মাসের বিদ্যুৎ বিল এসেছে ২৮ হাজার ৫০০ টাকা। এমন বিলের কাগজ দেখে অবাক হয়েছেন তিনি।ভুতুড়ে বিদ্যুৎ বিল নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি স্ট্যাটাসও দিয়েছেন তিনি।

মঙ্গলবার জয়া লেখেন, বিদ্যুৎ বিল আসছে ২৮ হাজার ৫০০ টাকা! কীভাবে সম্ভব! আজকে লাস্ট ডেট বিল দেয়ার। এর আগেও ১৬ হাজার টাকা বিল এসেছে। যা আগে নরমাল বিল আসতো ৫ থেকে ৭ হাজার টাকা। এবার কেন এত বেশি আসছে তা বুঝতে পারছি না।

এর আগে জনপ্রিয় অভিনেত্রী ও গায়িকা মেহের আফরোজ শাওনও ফেসবুক স্ট্যাটাসে জানিয়েছেন, ৩ জনের ছোট সংসারে মে মাসে তার বিদ্যুৎ বিল এসেছে ২৯ হাজার ৮০১ টাকা।

ফেসবুকে শাওন লেখেন, আমি নিয়মিত বিদ্যুৎ বিল দেই। গ্যাস বিল, পানির বিল, ফোন- ইন্টারনেট বিল সবই নিয়মিত দেই।

এটা কোনো প্রশংসনীয় কাজ নয়, এটা দায়িত্ব। নিয়মিত বিল দেই মানে আমি আমার নাগরিক দায়িত্ব পালন করি। নাগরিক দায়িত্ব পালন করে ঠিকমতো আয়কর দেয়ার কারণে ২০১৭-২০১৮ অর্থবছরে বাংলাদেশ সরকারের আমাকে পুরষ্কৃত করেছে! শ্রেষ্ঠ করদাতাদের তালিকায় অনেক সম্মানী ব্যক্তি এবং প্রতিষ্ঠানের সঙ্গে ছোট্ট করে আমার নামটাও আছে। এবার বোধহয় খেলাপিদের তালিকায় আমার নাম উঠতে যাচ্ছে। গতকাল মে মাসের বিদ্যুৎ বিল পেয়ে আমার এমনটাই অনুভূত হলো। আজ ৩০ জুন নাকি এই বিল দেবার শেষ দিন। ৩ জনের ছোট সংসারে আমার সাধারণ সময়ের বিদ্যুৎ বিল (জানুয়ারি: ৪,৬০৪/-, ফেব্রুয়ারি: ৫,৪৫৭/-) আর করোনাকালের (মার্চ: ৯,০৭০/-, এপ্রিল: ২০,৬৯৩/-, মে: ২৯,৮০১/-)।