সিলেট বিভাগে করোনা আক্রান্ত ৪,৯০৮ জন

প্রকাশিত: ১:২৪ অপরাহ্ণ, জুলাই ২, ২০২০

সিলেট বিভাগে করোনা আক্রান্ত ৪,৯০৮ জন

নিজস্ব প্রতিবেদক :: সিলেটের চার জেলায় একদিনে করোনা আক্রান্ত হয়েছেন আরো ২৯৪ জন। ঢাকা ও সিলেটের দুটি পিসিআর ল্যাব থেকে নমুনা পরীক্ষার পর ২৯৪ জন নতুন করে করোনা আক্রান্তের বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। এর মধ্যে হবিগঞ্জে ১১৭, মৌলভীবাজারে ৭০, সিলেটে ৮২ ও সুনামগঞ্জে ২৫ জন করোনা রোগী যুক্ত হয়েছেন। সব মিলিয়ে বুধবার একদিনে সিলেট বিভাগে করোনা আক্রান্ত হলেন ২৯৪ জন।

এর আগে সিলেট বিভাগে করোনা আক্রান্ত ছিলেন ৪ হাজার ৬ শ’ ১৪ জন। নতুন ২৯৪ জন আক্রান্ত হয়ে বিভাগে এই সংখ্যা এখন ৪ হাজার ৯শ’ ৮ জনে বৃদ্ধি পেলো। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে সিলেট বিভাগে মারা গেছেন ৭৭ জন। হাসপাতালে চিকিৎসাধীন আছেন ২৫০ জন। আর ইতিমধ্যে করোনা জয় করে সুস্থ হয়েছেন ১৩০৪ জন।
স্বাস্থ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, বৃহস্পতিবার সকাল পর্যন্ত সিলেট জেলায় সর্বোচ্চ ২৫৫০ জন, সুনামগঞ্জে ৯৯০ জন, হবিগঞ্জে ৬০৫ জন ও মৌলভীবাজারে ৪৬৯ জন করোনা রোগী ছিল। বুধবার দিন শেষে নতুন আক্রান্ত বেড়ে সিলেট এখন ২৬৩২, হবিগঞ্জ ৭২২, সুনামগঞ্জ ১০১৫ ও মৌলভীবাজারে আক্রান্তের সংখ্যা ৫৩৯ জন।

সিলেট শনাক্ত ৮০ জন

সিলেট ওসমানী মেডিকেল কলেজের ২য় তলায় স্থাপিত পিসিআর ল্যাব থেকে নমুনা পরীক্ষার পর বুধবার ৮০ জন করোনা আক্রান্ত হয়েছেন।

ওসমানী হাসপাতালের উপ-পরিচালক হিমাংশু লাল রায় বুধবার (১ জুলাই) রাতে জানান আজ ওসমানীর ল্যাবে মোট ২৮২ টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এর মধ্যে মোট ৮০ টি রিপোর্ট করোনা পজেটিভ আসে। অর্থ্যাৎ বুধবার সিলেট জেলায় নতুন করে আরো ৮০ জন করোনা শনাক্ত হয়েছেন। আক্রান্ত ৮০ জনই সিলেট জেলার বাসিন্দা।

মঙ্গলবার পর্যন্ত সিলেট জেলায় সর্বোচ্চ ২৫৫০ জন ও সুনামগঞ্জে ৯৯০ জন করোনা রোগী ছিল। বুধবার দিন শেষে সিলেট ৮২ সিলেটে ২৬৩২ জনে বৃদ্ধি পেল।

এর আগে ৩০ জুন মঙ্গলবার ওসমানীর পিসিআর ল্যাব থেকে ২৮২ টি নমুনা পরীক্ষার পর সিলেটের ৭২ জনের রিপোর্ট করোনা রিপোর্ট পজেটিভ আসে।

সুনামগঞ্জে শনাক্ত ২৫ জন

শাবির ল্যাবে বুধবার সুনামগঞ্জের ২৫ জনের করোনা শনাক্ত হয়েছে। শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পিসিআর ল্যাবে এই ২৫ জনের করোনা পজিটিভ শনাক্ত হয়। বুধবার (১ জুলাই) বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং এন্ড বায়োটেকনোলজি (জিইবি) বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার সিলেট ও সুনামগঞ্জ মিলিয়ে ১৮৮ টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে সিলেটের ৪৭ টি নমুনা পরীক্ষায় সিলেট জেলার ২ জন ও সুনামগঞ্জের ১৩৮ টি নমুনা পরীক্ষায় ২৫ টি রিপোর্ট করোনা পজেটিভ আসে।

মঙ্গলবার পর্যন্ত সিলেট জেলায় সর্বোচ্চ ২৫৫০ জন ও সুনামগঞ্জে ৯৯০ জন করোনা রোগী ছিল। বুধবার দিন শেষে সিলেটে ৮২ জন ও সুনামগঞ্জে ২৫ জন যুক্ত হয়ে সিলেটে ২৬৩২ ও সুনামগঞ্জে ১০১৫ জনে বৃদ্ধি পেল।

মৌলভীবাজারে শনাক্ত ৭০ জন

মৌলভীবাজার জেলায় বুধবার ৭০ জনের করোনা রিপোর্ট পজেটিভ এসেছে। ঢাকা থেকে নমুনা পরীক্ষায় এই ৭০ জনের রিপোর্ট করোনা পজেটিভ আসে। বুধবার (১ জুলাই) দুপুরে মৌলভীবাজারের সিভিল সার্জন ডা তওহীদ আহমদ তথ্যটি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মৌলভীবাজারে আজ ৭০ জন করোনা পজেটিভ নতুন পাওয়া গেছে। এদের মধ্যে সদর ২৫ জন, রাজনগর ০৭ জন, কুলাউড়া ০৯ জন, জুড়ি ০৬ জন, কমলগঞ্জ ১২ জন, শ্রীমঙ্গল ০৬ জন, বড়লেখা ০৫ জন, সর্বমোট আক্রান্তের সংখ্যা মোট ৫৩৯ জন। সুস্থ্য হয়েছেন ২১৫ জন। মৃত্যু বরণ করেছেন ৪জন।

হবিগঞ্জে শনাক্ত ১১৭ জন

হবিগঞ্জে (১ জুলাই) বুধবার ১১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল।

তিনি বলেন , ‘আজ বুধবার জেলায় ১১৭ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের রিপোর্ট ঢাকা থেকে আমাদের কাছে পাঠানো হয়েছে। আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদরের ৫৯ জন, মাধবপুর ১৭ জন, চুনারুঘাট ১৬ জন, নবীগঞ্জ ১৫ জন, বাহুবল ৯ জন, বানিয়াচং একজন।

এনিয়ে জেলায় মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৭২২ জনে। এর মধ্যে করোনা আক্রান্ত হয়ে মারা গেছে ছয়জন এবং সুস্থ হয়েছেন ২১৮ জন।