মৌলভীবাজারে লকডাউনে ভোক্তা-অধিকার অধিদপ্তরের তদারকি

প্রকাশিত: ৭:৩৭ অপরাহ্ণ, জুলাই ২৭, ২০২১

মৌলভীবাজারে লকডাউনে ভোক্তা-অধিকার অধিদপ্তরের তদারকি

স্বপন দেব, নিজস্ব প্রতিবেদক :: নিত্য প্রয়োজনীয় পণ্য দ্রব্যের মূল্য নিয়ন্ত্রণে এবং করোনাকালীন সময়ে বাজারে আগত ক্রেতা বিক্রেতাদের মাস্ক পড়াসহ স্বাস্থ্যবিধি মানাতে কাজ করছে বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্ত্বাবধানে থাকা জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। সেই লক্ষে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মৌলভীবাজার জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মো: আল-আমিন এর নেতৃত্বে কুলাউড়া থানার পুলিশ ফোর্স এর সহযোগিতায় মঙ্গলবার (২৭ জুলাই) মৌলভীবাজার কুলাউড়া উপজেলার শ্রীপুর বাজার, ফেঞ্জুগঞ্জ রোড, ষ্টেশন চৌমুহনী, বরমচাল বাজার, শ্রীপুর মাদ্রাসা বাজারসহ বিভিন্ন জায়গায় নিত্য প্রয়োজনীয় দ্রব্য সামগ্রীর প্রতিষ্ঠান, মাছ মাংসের দোকান, ফার্মেসী অন্যান্য দোকানে মনিটরিং ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

উক্ত তদারকি অভিযানে মূল্য তলিকা না রাখা, মেয়াদ উত্তীর্ণ ঔষধ বিক্রয় করা, অতিরিক্ত দামে খাদ্য বিক্রয় করা, ফিজিশিয়ান সেম্পল বিক্রয় করাসহ বিভিন্ন অনিয়মের দায়ে শ্রীপুর বাজারে অবস্থিত আজিব ডিপাটমেন্ট ষ্টোরকে ১ হাজার টাকা, ফেঞ্জুগঞ্জ রোডে অবস্থিত আল রাজী ষ্টোরকে ৫ শত টাকা, ষ্টেশন চৌমুহনীতে অবস্থিত হোম বাজারকে ১ হাজার টাকা, বরমচাল বাজারে অবস্থিত আদনান ভেরাইটিজ ষ্টোরকে ১ হাজার ৫ শত টাকা, শ্রীপুর মাদ্রাসা বাজারে অবস্থিত প্রভা ফার্মেসীকে ২ হাজার ৫ শত জরিমানা আরোপ ও তা আদায় করা হয়।

আজকের অভিযানে মোট ৫ টি প্রতিষ্ঠানকে সর্বমোট ৬ হাজার ৫ শত টাকা জরিমানা ও তা আদায় করা হয়। এছাড়াও পথচারী এবং ব্যবসা প্রতিষ্ঠানের মালিকদের করোনা ভাইরাস মোকাবেলায় সচেতনতা অবলম্বনে শারীরিক দূরত্ব মেনে চলার জন্য এবং মাস্কবিহীন ক্রেতার কাছে পণ্য বিক্রয় না করার জন্য অনুরোধ জানানো হয়।

 

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ