গোয়াইনঘাট ভূমি অফিসে ঘুষ বাণিজ্যে মূর্তিমান আতঙ্কের নাম আব্দুল লতিফ

প্রকাশিত: ৭:২০ অপরাহ্ণ, জুলাই ৬, ২০২০

গোয়াইনঘাট ভূমি অফিসে ঘুষ বাণিজ্যে মূর্তিমান আতঙ্কের নাম আব্দুল লতিফ

গোয়াইনঘাট প্রতিনিধি :: সিলেটের গোয়াইনঘাট উপজেলা সহকারী কমিশনার (ভুমি) অফিসের অফিস সহকারী মোঃ আব্দুল লতিফ এর উৎকোচ বানিজ্যের দৌরাত্ম্যে অতিষ্ঠ গোয়াইনঘাট উপজেলাবাসী। দীর্ঘ দিন থেকে উপজেলার একই অফিসে চাকুরি করার সুবাদে প্রত্যক্ষ অথবা পরোক্ষভাবে নামজারিকরণ, খতিয়ান (পর্চা) উত্তোলনসহ নানা অনিয়মের সাথে জড়িত রয়েছেন তিনি। অফিস সহকারী হিসেবে তার দৌরাত্ম এত বেশি যাহা সাধারণ জনগণের দূর্ভোগের অন্ত নেই। ইতিপূর্বে এ কর্মকর্তা নিজেকে অফিসের প্রধান কর্মকর্তা হিসেবে সাধারণ মানুষের কাছে মেলে ধরেছেন।

ভোক্ত ভোগী স্থানীয় এলাকাবাসীরা জানান, অফিস সহকারী আব্দুল লতিফ গোয়াইনঘাট ভূমি অফিসে যোগদানের পর থেকেই উপজেলার সহজ সরল স্বভাবের মানুষের কাছ থেকে বিভিন্নভাবে নিরবে উৎকোচ বানিজ্যে চালিয়ে আসছেন। তার এহেন কার্যক্রমে মৌখিক ভাবে একাধিকবার এ বিষয়টি উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার ভূমিকে অবহিত করলে মেলেনি কোন সুরাহা এতে ক্ষুব্ধ উপজেলার সচেতন মহল। তারা আরোও জানান, প্রতি দিন সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত অফিস সহকারী আব্দুল লতিফের নিয়ন্ত্রিত বা মনোনীত লোকজনের আনা গোনায় লোকারণ্য থাকে এ দপ্তরটি। যার কারণে উপজেলার দূর-দূরান্ত থেকে আগত সেবাগ্রহীতাদের পড়তে হয় নানা বিড়ম্ভনায়। প্রতি দিন তার নিয়ন্ত্রিত দালালদের খপ্পরে পড়ে উপজেলার সাধারণ মানুষ সর্বস্ব হারাতে হয় এ যেন দেখার কেউ নেই ! এছাড়াও তিনি সহকারী কমিশনরা ভূমি এর নাম ভাঙ্গিয়ে ইতি পূর্বে বিভিন্নভাবে বিভিন্ন লোকজনের কাছ থেকে টাকা আদায়ের ব্যাপক অভিযোগ রয়েছে তার উপরে। অবিলম্বে অফিস সহকারী আব্দুল লতিফকে অপসারণ না করা হলে গোয়াইনঘাট উপজেলার সচেতন মহল তীব্র প্রতিবাদের ডাক দেবেন মর্মে হুশিয়ারী উচ্চারণ করেন। সেই সাথে আমরা উদ্বর্তন কর্তৃপক্ষের নিকট লিখিত অভিযোগ দায়েরের প্রস্তুতি নিচ্ছি।

এ বিষয়ে গোয়াইনঘাট উপজেলা সহকারী কমিশনার (ভূমি) নূর হোসেন নির্ঝর এর সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তিনি ব্যবহৃত মোবাইল ফোন রিসিভ করেন নি।

অনিয়ম দূর্নীতি আর উৎকোচ বানিজ্যের মুল হোতা অফিস সহকারী আব্দুল লতিফের অপসারণেই মুক্তি দিতে পারে গোয়াইনঘাট উপজেলার জনসাধারণকে এমনটাই দাবি তৃনমুল নাগরিকের।

এবিষয়ে অফিস সহকারী মোঃ আব্দুল লতিফের সাথে যোগাযোগ করার চেষ্টা করলে তার ব্যবহৃত মোবাইল ফোনে বন্ধ পাওয়া যায়।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
20212223242526
2728293031  
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ