প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই: এড. নাসির উদ্দিন খান

প্রকাশিত: ৮:১৫ অপরাহ্ণ, জুলাই ৭, ২০২০

প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই: এড. নাসির উদ্দিন খান

অনলাইন ডেস্ক: সিলেট জেলা আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এডভোকেট নাসির উদ্দিন খান বলেছেন, প্রাকৃতিক দুর্যোগ মোকাবেলায় বৃক্ষ রোপনের কোন বিকল্প নেই। পরিবেশের ভারসাম্য রক্ষায় ও পুষ্টির চাহিদা পূরণে বেশি করে ফলজ, বনজ ও ঔষধি গাছ লাগানো উচিত। এতে করে যেমন বাড়ির পরিবেশ সুন্দর হয় তেমনি পুষ্টির চাহিদা ও রোগ জীবানু প্রতিরোধেও এসব গাছ কাজে লাগবে। তিনি বলেন মুজিব বর্ষ উপলক্ষে কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে আজ বৃক্ষরোপন করলাম। ধারাবাহিকভাবে ১৩ টি উপজেলায় কেন্দ্রীয় কর্মসূচীর অংশ হিসেবে বৃক্ষরোপন করা হবে।

দক্ষিণ সুরমা উপজেলার বদিকোনা সরকারী প্রাথমিক বিদ্যালয় প্রাঙ্গনে প্রধান অতিথি হিসেবে বৃক্ষ রোপন কর্মসূচীর উদ্বোধন কালে তিনি একথাগুলো বলেন।

বাংলাদেশ আওয়ামীলীগের কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামীলীগের উদ্যোগে মঙ্গলবার বৃক্ষ রোপন কর্মসূচীর আয়োজন করে।

এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট জেলা আওয়ামী লীগের সাবেক বন ও পরিবেশ সম্পাদক হাজী ফারুক আহমদ, সাবেক সদস্য ময়নুল ইসলাম, সিলেট জেলা আওয়ামী লীগ নেতা শমসের জামাল, এডভোকেট আব্বাছ উদ্দিন, দক্ষিণ সুরমা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট শামীম আহমদ, সাবেক যুগ্ম সাধারণ সম্পাদক রাজ্জাক হোসেন, দক্ষিণ সুরমা উপজেলা কৃষক লীগের সাবেক সভাপতি আপ্তাব আলী, তেতলী ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আব্দুল বাছিত রানা, বরইকান্দি ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তাহসিন আহমদ দিপু, দক্ষিণ সুরমা উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সাধারণ সম্পাদক সারওয়ার আলম মিতুন, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ ছদরুল ইসলাম, বদিকোনা সরকারী প্রাথমিক বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ইকবাল হোসেন আফাজ, তেতলী ইউনিয়ন যুবলীগের সভাপতি নিজামুর রহমান, সাধারণ সম্পাদক বেলায়েত হোসেন, দক্ষিণ সুরমা উপজেলা শেখ রাসেল পরিষদের সাধারণ সম্পাদক জয়ন্ত গৌসামী, দক্ষিণ সুরমা উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি পিনাক দে পাপ্পু, পরিবেশ বিষয়ক সম্পাদক পাবেল আহমদ, উপ- গ্রন্থনা ও প্রকাশনা সম্পাদক শাকিল আহমদ, যুক্তরাজ্য প্রবাসী আছাদ আহমদ, এনায়েত হোসেন সাব্বির প্রমূখ।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ