পুত্র হত্যার রহস্য উদঘাটনের দাবি জানালেন ইফজালের মা

প্রকাশিত: ৮:৫৬ অপরাহ্ণ, জুলাই ৮, ২০২০

পুত্র হত্যার রহস্য উদঘাটনের দাবি জানালেন ইফজালের মা

অনলাইন ডেস্ক:: সিলেট এমসি কলেজের শিক্ষার্থী হাফিজ ইফজাল আহমদ হত্যারহস্য উদঘাটন ও সুষ্ঠু বিচার দাবি করেছেন তার মা আছারুন নেছা। তিনি বুধবার সিলেট প্রেসক্লাবে এক সম্মেলনে এ দাবি করেন।

ইফজালের মা দাবি করেন, তার ছেলে ছাদ থেকে পড়ে মারা যায়নি। তাকে কে বা কারা হত্যা করেছে। ছেলের মৃত্যু ১৪দিন পরও মৃত্যুরহস্য উদঘাটন না হওয়ায় হতাশা ব্যক্ত করেন তিনি।

সিলেট নগরীর উপশহর ‘বি’ বøকের ১৮ নং রোডের ৩ নং বাসা বাহার মঞ্জিলে আমার মেয়ের বাসায় থাকতো ইফজাল আহমদ। গত ২৫ জুন ২০২০ ইং তারিখ সকালে ওই ভবনের নিচে তার লাশ পাওয়া যায়। কানাইঘাটের ঝিংগাবাড়ি ইউনিয়নের কাপ্তানপুরে নিজ গ্রামে দাফন-কাফন শেষে ২৬ তারিখে শাহপরান থানায় এ নিয়ে একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়।

আছারুন নেছার পক্ষে সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন নিহত ইফজালের আপন চাচাতো ভাই গিয়াস উদ্দিন।

তিনি বলেন, ‘অনেকে দোষারূপ করছেন এবং বলছেন- ইফজালের পরিবার এখন পর্যন্ত মামলা করেনি কেন? আমার অন্য ছেলেরা প্রবাসে থাকার কারণে মেয়ের ভাসুর আবুল হোসাইনকে মামলা করার জন্য পাঠানো হয়েছিলো; সাথে ছিলেন কানাইঘাট উপজেলার ৮ নং ঝিংগাবাড়ী ইউনিয়নের চেয়ারম্যান আব্বাস উদ্দিনসহ কয়েক জন। আবুল হোসাইন অপমৃত্যুর এই আবেদন দাখিল করেন। পরিবারের পক্ষ থেকে উনাকে যেভাবে বলে পাঠানো হয়েছিল থানায়, দেখা যায় অপমৃত্যু মামলায় আমাদের কথার কোন প্রতিফলন নেই।’

তবে, এটাকে অপমৃত্যু বলে বিশ^াস করতে চান না আছারুন নেছা। তিনি বলেন, ‘আমার ছেলেকে হত্যা করা হয়েছে। কিন্তু, আজ ১৪দিন হয়ে গেলো, এখনও জানতে পারিনি আমার ছেলেকে কে বা কারা হত্যা করেছে।’

তিনি সুষ্ঠু ও অধিকতর তদন্তের মাধ্যমে তার সন্তানের মৃত্যু রহস্য উদঘাটন করে খুনিদের চিহ্নিত করার দাবি জানান। বলেন, ‘অধিকতর তদন্তের স্বার্থে শাহপরান থানায় দায়েরকৃত মামলাটি পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই) অথবা অন্য কোন বিশেষায়িত সংস্থার কাছে হস্তান্তরের দাবি জানাচ্ছি।’

নিহত ইফজালের মা প্রধানমন্ত্রী শেখ হাসিনার দৃষ্টি আকর্ষণ করেন এবং সিলেটের ডিআইজি, পুলিশ কমিশনার, জেলা প্রশাসকসহ আইনশৃংখলায় নিয়োজিত সংশ্লিষ্ট সকল দফতরের দৃষ্টি আকর্ষণ ও সহযোগিতা কামনা করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ‘অপমৃত্যু’ মামলার বাদি আবুল হোসেন সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, আমি হত্যা মামলা করতে চেয়েছিলাম। বারবার চেষ্টার পরও শাহপরান থানা পুলিশ হত্যা মামলা নিতে রাজি হয়নি।

এ সময় নিহত ইফজালের আপন চাচাতো ভাই আনছার উদ্দিনসহ আত্মীয়-স্বজন, বন্ধু-শুভাকাঙ্খী উপস্থিত ছিলেন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
20212223242526
2728293031  
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ