সিলেট বিভাগে করোনা আক্রান্ত সাড়ে ৫ হাজার ছাড়িয়ে গেলো

প্রকাশিত: ২:১৯ অপরাহ্ণ, জুলাই ৯, ২০২০

সিলেট বিভাগে করোনা আক্রান্ত সাড়ে ৫ হাজার ছাড়িয়ে গেলো

নিজস্ব প্রতিবেদক : বুধবার সিলেট বিভাগে নতুন করে ১২৭ জন যুক্ত হওয়ায় সিলেট বিভাগে করোনা আক্রান্তের সংখ্যা ৫ হাজার ৫৮১ জনে দাঁড়াল। এর আগে বুধবার সকাল পর্যন্ত চার জেলায় করোনা আক্রান্তের সংখ্যা ছিল ৫ হাজার ৪৫৪ জন।

বুধবার (৮ জুলাই) সিলেট ওসমানী মেডিকেল কলেজ ল্যাব, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ল্যাব এবং ঢাকার ল্যাবে নমুনা পরীক্ষায় নতুন করে এই ১২৭ জনের করোনা শনাক্ত হয়। এর মধ্যে সিলেট জেলায় ৪৬ জন, সুনামগঞ্জ জেলায় ২০ জন, হবিগঞ্জ জেলায় ২৮ জন এবং মৌলভীবাজারে ৩৩ জন।

ওসমানী মেডিকেল কলেজ : বুধবার (৮ জুলাই) সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতাল ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ল্যাবে নমুনা পরীক্ষায় সিলেট জেলার ৩৪ জন রোগী শনাক্ত হন। কলেজের ল্যাবে ৯৪টি নমুনা পরীক্ষায় ৩৪ জনের করোনা পজিটিভ পাওয়া যায়। শনাক্তদের মধ্যে সিলেট সদর ও মহানগর এলাকার ২৮ জন, কানাইঘাটে ১ জন, গোয়াইনঘাটে ১ জন, গোলাপগঞ্জে ১ জন ও বিভিন্ন হাসপাতালে চিকিৎসাধীন তিনজন রয়েছেন। আক্রান্তদের মধ্যে ছয়জন চিকিৎসকও রয়েছেন বলে জানা গেছেন।

এদিকে একইদিন রাতে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় শনাক্তদের মধ্যে সিলেট জেলার আরও ১২ জন রয়েছেন বলে জানান বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক। বুধবার সকাল পর্যন্ত সিলেট জেলায় ২ হাজার ৯২৭ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হন। রাতে আরও ৪৬ জন শনাক্ত হওয়ায় সিলেট জেলায় করোনাভাইরাসে আক্রান্ত রোগীর সংখ্যা এখন ২ হাজার ৯৭৩ জন।

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় : একই দিনে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবি) পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষায় সুনামগঞ্জ জেলার ২০ জনের করোনা শনাক্ত হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের জেনেটিক ইঞ্জিনিয়ারিং অ্যান্ড বায়োটেকনোলজি বিভাগের সহকারী অধ্যাপক হাম্মাদুল হক জানান, শাবির ল্যাবে শুক্রবার ১৮৩টি নমুনা পরীক্ষা করা হয়। এর মধ্যে ৩২ জনের করোনা পজিটিভ পাওয়া গেছে। শনাক্তদের মধ্যে ২০ জন সুনামগঞ্জ জেলার বাসিন্দা। বাকি ১২ জন সিলেট জেলার। বুধবার সকাল পর্যন্ত সুনামগঞ্জ জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ১ হাজার ১১৮ জন। নতুন আরও ২০ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন দাঁড়াল ১ হাজার ১৩৮ জনে।

হবিগঞ্জ : হবিগঞ্জে বুধবার আরও ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার ল্যাবে তাদের করোনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন হবিগঞ্জের ডেপুটি সিভিল সার্জন মখলিছুর রহমান উজ্জ্বল। তিনি বলেন, ‘বুধবার রাতে জেলায় আরও ২৮ জনের করোনা শনাক্ত হয়েছে। তাদের রিপোর্ট ঢাকা থেকে আমাদের কাছে পাঠানো হয়েছে।’ আক্রান্তদের মধ্যে হবিগঞ্জ সদরের ১৫ জন, নবীগঞ্জ উপজেলার ৬ জন, মাধবপুরের ৩ জন, বাহুবলের ২ জন, চুনারুঘাটের ১ জন এবং বানিয়াচং উপজেলার ১ জন রয়েছেন।

বুধবার সকাল পর্যন্ত হবিগঞ্জ জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৮৩৪ জন। নতুন আরও ২৮ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন দাঁড়াল ৮৬২ জনে।

মৌলভীবাজার : একইদিনে মৌলভীবাজার জেলায় ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকার একটি পিসিআর ল্যাবে নমুনা পরীক্ষার ফলাফলে তাদের করেনা শনাক্ত হয়। বিষয়টি নিশ্চিত করেছেন মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. তওহীদ আহমদ। তিনি বলেন, ‘মৌলভীবাজারে আরও ৩৩ জনের করোনা শনাক্ত হয়েছে। ঢাকা থেকে আমাদের কাছে এই রিপোর্ট পাঠানো হয়েছে।’ আক্রান্তদের মধ্যে মৌলভীবাজার সদরের ২৩ জন, বড়লেখা উপজেলায় ৩ জন, কমলগঞ্জে ৩ জন, কুলাউড়ার ২ জন, শ্রীমঙ্গলে ১ জন এবং রাজনগর উপজেলার ১ জন রয়েছেন।

বুধবার সকাল পর্যন্ত মৌলভীবাজার জেলায় করোনা আক্রান্ত রোগীর সংখ্যা ছিল ৫৭৫ জন। নতুন আরও ৩৩ জন করোনাভাইরাসে আক্রান্ত রোগী শনাক্ত হওয়ায় এ সংখ্যা এখন দাঁড়াল ৬০৮ জনে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
20212223242526
2728293031  
       
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ