মৌলভীবাজারে সাংবাদিক মশাহিদকে প্রাণনাশের পরিকল্পনার জিডি’র তদন্ত হয়নি এক বছরেও! সভায় ক্ষোভ প্রকাশ

প্রকাশিত: ৩:০৫ অপরাহ্ণ, জুলাই ১২, ২০২০

মৌলভীবাজারে সাংবাদিক মশাহিদকে প্রাণনাশের পরিকল্পনার জিডি’র তদন্ত হয়নি এক বছরেও! সভায় ক্ষোভ প্রকাশ

মৌলভীবাজার প্রতিনিধি :: মৌলভীবাজারে সাংবাদিক মশাহিদকে হত্যার পরিকল্পনা ঘটনায় জিডি হওয়ার এক বছর পরও পুলিশী প্রতিবেদন না দেয়ার শনিবার(১১ জুলাই) দুপুরে মৌলভীবাজার অনলাইন প্রেসক্লাব কার্যালয়ে জরুরী সভা অনুষ্ঠিত হয়।

সভায় সভাপতিত্ব করেন অনলাইন প্রেসক্লাবের সিনিয়র সহ সভাপতি স্বপন দেব। সভায় অনলাইন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মশাহিদ আহমদকে হত্যার পরিকল্পনাকারীর বিরুদ্ধে সাক্ষ্য প্রমানসহ মডেল থানায় জি.ডি. করার এক বছর পরও পুলিশ তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহন না করায় উদ্বেগ ও ক্ষোভ প্রকাশ করা হয়।

সভায় উপস্থিত সদস্যগণ, একজন সংবাদকর্মীর জীবনের নিরাপত্তার দিকটি বিবেচনায় এনে অতি দ্রুত সময়ের মধ্যে তদন্ত করে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য পুলিশের উর্ধ্বতন কর্তৃপক্ষের সুদৃষ্টি কামনা করেন।

উল্লেখ্য, সাংবাদিক মশাহিদ আহমদকে হত্যার মূল পরিকল্পনাকারী বনবিথি আবাসিক এলাকার মৃত নুরুল ইসলাম সরকার এর পুত্র শ.ই সরকার জবলু (৫৫) এর বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহন করার জন্য অডিও রেকর্ড এর সিডিসহ মৌলভীবাজার মডেল থানায় সাধারণ ডায়েরী ( নং- ৩৩০, তারিখ : ০৬/০৮/২০১৯ইং) দায়ের করা হয়েছিল।

জি.ডি সূত্রে জানা যায়, গতবছরের(২০১৯) ৬ আগস্ট সকালে মৌলভীবাজার সেন্ট্রাল রোডের পেপার হাউস নামক দোকানে পরিকল্পনাকারী জবলু কয়েকজন সাক্ষীর সামনে সাংবাদিক মশাহিদকে হত্যা করার জন্য ভয়ানক পরিকল্পনার কথা উল্লেখ করেন। সেসময় পর পর চারদিন অজ্ঞাত সন্ত্রাসীদের মাধ্যমে মশাহিদকে চলাফেরার সময় প্রাণে মেরে ফেলার হত্যার সুযোগ খুঁজেছে। কিন্তু তার সাথে লোকজন থাকায় হত্যা করতে পারেনি। এমন ভয়ংকর হত্যা পরিকল্পনার কথা শুনে আতঙ্কে উপস্থিত ব্যক্তি হত্যা পরিকল্পনাকারী জবলু’র স্বীকার উক্তির বক্তব্যটি অডিও ধারণ করেন।

এ বিষয়টি জানার পর সাংবাদিক মহলে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে। এ বিষয়ে পুলিশ প্রশাসনের উর্ধ্বতন কর্মকর্তাদের ্রুত ব্যবস্থা গ্রহণেরাবী জানানো হয়েছিল।

জি.ডি দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা এস. আই তোফাজ্জল হোসেন শনিবার বিকেলে এ প্রতিনিধিকে জানান, তিনি একটি প্রশিক্ষণে ঢাকা চলে গিয়েছিলেন তাই তদন্তের বিষয়টি তিনি বলতে পারছেন না। তবে থানা গিয়ে খোঁজ নিবেন।

মৌলভীবাজার সদর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার মো. জিয়াউর রহমান বলেন, আমি এই কর্মস্থলে আসার আগের জি.ডি করা হয়েছে। তবে জি.ডি’র বিষয়টি আমি খোঁজ নিয়ে দেখবো।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ