এমসি কলেজে ৩ দিনব্যাপী নাট্যকর্মশালার উদ্বোধন

প্রকাশিত: ১০:২২ অপরাহ্ণ, নভেম্বর ১০, ২০২১

এমসি কলেজে ৩ দিনব্যাপী নাট্যকর্মশালার উদ্বোধন

বিনোদন ডেস্ক

সিলেটের ঐতিহ্যবাহী বিদ্যাপীঠ মুরারিচাঁদ কলেজের নাট্য সংগঠন থিয়েটার মুরারিচাঁদের আয়োজনে তিন দিনব্যাপী নাটক, সংগীত, আবৃত্তি, নৃত্য, উচ্চারণ ও উপস্থাপনা বিষয়ক কর্মশালা শুরু হয়েছে।

বুধবার (১০ নভেম্বর) সকাল ১০টায় মুরারিচাঁদ (এমসি) কলেজের এনেক্স ভবনে থিয়েটার মুরারিচাঁদের মহড়াকক্ষে এই কর্মশালার উদ্বোধন হয়।

তিন দিনব্যাপী কর্মশালার উদ্বোধন করেন কলেজের উপাধ্যক্ষ প্রফেসর পান্না রানী রায়। এসময় তিনি বলেন, বিশ্বব্যাপী করোনা মহামারীর প্রভাব কেটে যাচ্ছে প্রায়। পৃথিবী আবারও স্বাভাবিক গতিতে ফিরে আসছে। দীর্ঘদিন বন্ধ থাকার পর শিক্ষাপ্রতিষ্ঠান খোলার পাশাপাশি প্রতিষ্ঠান কেন্দ্রীক সংগঠনগুলোও তাদের প্রাণের জায়গায় ফিরে আসছে। সেই ধারাবাহিকতায় থিয়েটারের এ আয়োজন ও উদ্যোগ থিয়েটারকে যেমন প্রাণ দিচ্ছে তেমনি কলেজেও প্রাণ ফিরে আসবে নিসন্দেহে।

তিনি আরও বলেন, প্রকৃত মানুষ গড়ে উঠতে হলে সুশিক্ষার পাশাপাশি সহশিক্ষা কার্যক্রমে সম্পৃক্ততা জরুরী। তেমনই সংস্কৃতিচর্চা ও সংস্কৃতি অঙ্গণের সাথে সম্পৃক্ততা বিশেষভাবে ভূমিকা রাখে।

কর্মশালার উদ্বোধনী অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন থিয়েটার মুরারিচাঁদের দায়িত্বপ্রাপ্ত শিক্ষক ও পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আবুল আনাম মো. রিয়াজ, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক জেবিন আক্তার।

থিয়েটার মুরারিচাঁদের সভাপতি রেজাউল করিম রাব্বির সভাপতিত্বে এবং সহ-সাধারণ সম্পাদক আসাদুজ্জামান আসাদের পরিচালনায় উদ্বোধনী দিনের প্রশিক্ষক হিসেবে উপস্থিত ছিলেন নাট্যনির্দেশক কামরুল হক জুয়েল, নাট্যকর্মী ইয়াকুব আলী।

জানা গেছে, নাটক, সংগীত, নৃত্য, আবৃত্তি, উচ্চারণ ও উপস্থাপনা বিষয়ক কর্মশালাটি ১০, ১১ ও ১২ নভেম্বর অনুষ্ঠিত হবে। এরপর সনদপত্র বিতরণ করা হবে। কর্মশালায় কলেজের বিভিন্ন বিভিগের অর্ধশতাধিক শিক্ষার্থী অংশগ্রহণ করছেন।

সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ