গোয়াইনঘাট বন্যায় উজানাঞ্চলে উন্নতি, ভাটি অঞ্চলে অবনতি

প্রকাশিত: ৪:৪২ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২০

গোয়াইনঘাট বন্যায় উজানাঞ্চলে উন্নতি, ভাটি অঞ্চলে অবনতি

গোয়াইনঘাট প্রতিনিধি :: সিলেটের গোয়াইনঘাট এখনও বন্যায় প্লাবিত রয়েছে। উজানঞ্চলে কিছুটা পানি কমলেও ভাটিঞ্চলে নতুন করে পানি বৃদ্ধি পেয়েছে। উপজেলা সদরের সাথে যোগাযোগ এখনও বিচ্ছিন্ন রয়েছে। লক্ষাধিক মানুষ পানিবন্ধি রয়েছেন। গত কয়েক দিনের পাহাড়ি ঢল আর ভারি বর্ষনে সারী ও পিয়াইন নদী দিয়ে নেমে আসা পাহাড়ি ঢলের পানিতে উপজেলার সবকটি ইউনিয়ন বন্যার পানিতে প্লাবিত হয়েছে। অনেক ঘরবাড়িতে পানি উটেগেছে।

এছাড়া সারী-গোয়াইনঘাট সড়ক ও গোয়াইনঘাট জাফলং সড়কে, গোয়াইনঘাট-সালুটিকর,গোয়াইনঘাট -ফতেহপুর সড়কের বিভিন্ন স্থানে এখনও পানি থাকায় যোগাযোগ বিচ্ছিন্ন রয়েছে। সরজমিন গিয়ে এবং বিভিন্ন সুত্রে জানাগেছে পুর্ব জাফলং, পশ্চিম জাফলং ও পুর্ব আলীরগাঁও এবং পশ্চম আলীরগাঁও ইউনিয়নের কিছু অংশে পানি কিছুটা কমতে শুরু করছে। এদিকে বরাক ও সুরমানদীর প্রভাবে পুর্ব আলীরগাঁও, পশ্চিম আলীরগাঁও ইউনিয়নের দক্ষিণ এলাকা, ডৌবাড়ী, লেঙ্গুড়া, তোয়াকুল, ও নন্দিরগাও ইউনিয়নসহ উপজেলার বিভিন্ন হাওর ও গ্রামে পানি বৃদ্ধি অব্যাহত আছে।

জানতে চাইলে গোয়াইনঘাট র (ইউএনও)নাজমুস সাকিব জানান উপজেলার সিংহভাগ এলাকা এখনও প্লাবিত রয়েছে, সারী ও পিয়াইন নদীর পানি স্বাভাবিক থাকায় উজানঞ্চলে কিছুটা পানি কমছে, তবে দক্ষিণ এলাকার কয়েকটা ইউনিয়নে পানি বৃদ্ধি পাচ্ছে। তিনি বলেন ত্রান বিতরণ অব্যাহত আছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ