নগরীর কুমারপাড়ায় সিলমাউন্ট জেনারেল হাসপাতালের উদ্বোধন

প্রকাশিত: ১১:২৭ অপরাহ্ণ, নভেম্বর ১৩, ২০২১

নগরীর কুমারপাড়ায় সিলমাউন্ট জেনারেল হাসপাতালের উদ্বোধন

বেসরকারী হাসপাতালগুলোকে অধিক মুনাফার
চাইতে মানসেবাকে অগ্রাধিকার দিতে হবে
আরিফুল হক চৌধুরী
সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, চিকিৎসা সেবায় বেসরকারী হাসপাতাল গুরুত্বপূর্ণ ভুমিকা পালন করছে। হাসপাতাল কর্তৃপক্ষকে অধিক মুনাফা লাভের ইচ্ছা পরিহার করে মানবসেবাকে অগ্রাধিকার দিতে হবে। তাহলে দেশ জাতি ও সমাজ উপকৃত হবে। মানসম্মত চিকিৎসাসেবা নিশ্চিত করতে হলে চিকিৎসক ও স্টাফদের আচরণে পরিবর্তন আনতে হবে। দেশের চিকিৎসা ব্যবসার ক্রমশ উন্নতি হচ্ছে। আমাদের দেশের চিকিৎসকরা অনেক বেশী দক্ষ, যোগ্য ও পারদর্শী। কিন্তু কিছু ক্ষেত্রে চিকিৎসক ও স্টাফদের আচরণের কারণে মানুষ বিরক্ত হয়। যার ফলে সব ধরনের সুবিধা থাকার পর চিকিৎসার জন্য মানুষ দেশের বাইরে যেতে বাধ্য হয়। মানবতার কল্যাণকে অগ্রাধিকার দিয়ে রোগীর সাথে ভালো আচরণ করলে চিকিৎসার জন্য বিদেশমুখীতা কমে আসবে। সিলেট সিটি কর্পোরেশনের পক্ষ থেকে চিকিৎসা সেবা সহ বিভিন্ন ক্ষেত্রে যুগান্তকারী পদক্ষেপ নেয়া হয়েছে। এগুলো বাস্তবায়ন হলে নগরবাসী এর সুফল ভোড় করতে পারবে। নগরীকে এগিয়ে নিতে হলে সবাইকে সহযোগিতা করতে হবে।
তিনি শুক্রবার রাতে নগরীর কুমারপাড়ায় সিলমাউন্ট জেনারেল হাসপাতালের উদ্বোধনী অনুষ্ঠান ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন। ইবনে সিনা হাসপাতাল সিলেটের পরিচালক ডা: মোদাব্বির হোসাইনের সভাপতিত্বে ও সিলমাউন্ট হাসপাতালের ম্যানেজিং ডাইরেক্টর রায়হান আহমদ সৌরভের সঞ্চালনায় উদ্ধোধনী অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন, সিলমাউন্ট জেনারেল হাসপাতালের চেয়ারম্যান খালিদ মাদানী ইসলাম।
ঝেরঝেরি পাড়া জামে মসজিদের ইমাম ও খতিব হাফিজ মাওলানা মাকসুদুর রহমানের পবিত্র কুরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সুচীত অনুষ্ঠানে বক্তব্য রাখেন, ইবনে সিনা হাসপাতাল সিলেট লিঃ এর এইচএমসি চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান, সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের ভাইস প্রিন্সিপাল ডা: ফজলুর রহিম কাউসার, মেট্রোপলিটন হাসপাতাল সিলেটের সাবেক পরিচালক মাওলান সোহেল আহমদ, জৈন্তাপুর ইমরান আহমদ মহিলা ডিগ্রি কলেজের সহযোগী অধ্যাপক শাহেদ আহমদ, জৈন্তাপর ৪নং দরবস্ত ইউনিয়নের চেয়ারম্যান বাহারুল আলম বাহার।
অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ইবনে হাসপাতালের পরিচালক আব্দুল কাদির খান, সিসিক ১৬নং ওয়ার্ডের কাউন্সিলর আব্দুল মুহিত জাবেদ, সিলেট জেলা বারের বিশিষ্ট আইনজীবী এডভোকেট আলিম উদ্দীন, ঘাসিটুলা মাদ্রাসার সুপার মাওলানা ফখরুল ইসলাম, বিশিষ্ট আইনজীবী এডভোকেট জামিল আহমদ রাজু, ইসলামী চিন্তাবিদ হাফিজ মাওলানা মোশাহীদ আহমদ, জৈন্তাপুর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান বশির আহমদ প্রমূখ।
উদ্বোধনী অনুষ্ঠান শেষে বিশেষ মোনাজাত পরিচালনা করেন ইবনে সিনা হাসপাতাল সিলেট লিঃ এর এইচএমসি চেয়ারম্যান মাওলানা হাবিবুর রহমান।

সিলনিউজবিডি ডট কম / এস:এম:শিবা
বার্তা প্রেরক
রায়হান আহমদ সৌরভ

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
22232425262728
2930     
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ