ভারত থেকে এই প্রথম ট্রেনে আসলো ৩৮৪ টন শুকনো মরিচ

প্রকাশিত: ১০:১১ অপরাহ্ণ, জুলাই ১৩, ২০২০

ভারত থেকে এই প্রথম ট্রেনে আসলো ৩৮৪ টন শুকনো মরিচ

স্বপন দেব, মৌলভীবাজার প্রতিনিধি :: ভারতের অন্ধ্র প্রদেশ রাজ্যের গুন্টুর জেলা থেকে ৩৮৪ টন শুকনো মরিচ বহনকারী বিশেষ পার্সেল ট্রেন বাংলাদেশের উদ্দেশে রওনা দিয়েছে। প্রথমবারের মতো ট্রেনে শুকনো মরিচ পাঠিয়েছে ভারত। গতকাল রোববার(১২ জুলাই) ভারত সরকারের পক্ষ থেকে বলা হয় প্রথমবারের মতো অন্ধ্র প্রদেশ রাজ্যের গুন্টুর জেলা থেকে ৩৮৪ টন শুকনো মরিচ বহনকারী বিশেষ পার্সেল ট্রেন বাংলাদেশের উদ্দেশে রওনা দিয়েছে।

এর আগে গত শুক্রবার বিশেষ পার্সেল ট্রেনে করে এই মরিচ পাঠানো হবে বলে জানান ভারতের কেন্দ্রীয় রেলমন্ত্রী পীযূষ গয়াল। ১৬টি পার্সেল ভ্যান নিয়ে এই বিশেষ ট্রেন বাংলাদেশের বেনাপোলের উদ্দেশে যাত্রা করেছে। প্রতিটি পার্সেল ভ্যানে প্রায ১৯ দশমিক ৯ টন করে শুকনো মরিচ রয়েছে। ৪৬৬টি বস্তায় রয়েছে এই মরিচ।

শুক্রবার এক টুইটে পীযূষ গয়াল বলেন,‘জাতীয় সীমান্তের বাইরে রপ্তানি বাড়াতে প্রথমবারের মতো বিশেষ পার্সেল ট্রেনে করে বাংলাদেশে শুকনো মরিচ পাঠানো হচ্ছে।’

রেলওয়ে মন্ত্রণালয়ের পক্ষ থেকে জানানো হয়, ট্রেনে প্রতি টন শুকনো মরিচ পরিবহনে খরচ হচ্ছে ৪ হাজার ৬০৮ রুপি। সড়ক পথে এই খরচ ছিল ৭ হাজার রুপি।

ভারতীয় গণমাধ্যম “নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস” জানায়, অন্ধ্র প্রদেশের গুন্টুর জেলা ও এর আশপাশের এলাকাগুলো থেকে এর আগে বাংলাদেশে ট্রাকে করে মরিচ পাঠানো হতো। তবে এবারই প্রথম এখান থেকে ট্রেনে করে বেনাপোল সীমান্ত পর্যন্ত মরিচ পাঠানো হয়েছে।
ণড়ঁ সরংংবফ ধ পধষষ ভৎড়স ঝধিঢ়ধহ.

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ