যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৩৫ লাখ ছাড়াল, মৃত্যু ১ লাখ ৪০ হাজার ছুঁই ছুঁই

প্রকাশিত: ১২:৫৫ অপরাহ্ণ, জুলাই ১৫, ২০২০

যুক্তরাষ্ট্রে আক্রান্ত ৩৫ লাখ ছাড়াল, মৃত্যু ১ লাখ ৪০ হাজার ছুঁই ছুঁই

অনলাইন ডেস্ক :;

মহামারী করোনাভাইরাস কিছুতেই নিয়ন্ত্রণে আসছে না যুক্তরাষ্ট্রে। গত এক সপ্তাহ ধরে প্রতিদিন ৬০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন। আর মৃত্যুর মিছিলও দীর্ঘ হচ্ছে। এরইমধ্যে মারা গেছেন ১ লাখ ৪০ হাজারের কাছাকাছি মানুষ।

করোনাভাইরাসে আক্রান্ত ও প্রাণহানির পরিসংখ্যান রাখা আন্তর্জাতিক ওয়েবসাইট ওয়ার্ল্ডওমিটারের সবশেষ তথ্যানুযায়ী, বুধবার বেলা ১২ টা পর‌্যন্ত যুক্তরাষ্ট্রে করোনায় আক্রান্ত শনাক্ত হয়েছে ৩৫ লাখ ৪৫ হাজার ৭৭ জন। আর মারা গেছেন ১ লাখ ৩৯ হাজার ১৪৩ জন। সুস্থ হয়ে ‍উঠেছেন ১৬ লাখ ১৯৫ জন। বিশ্বের মোট আক্রান্তের চার ভাগের এক ভাগই যুক্তরাষ্ট্রের জনগণ।

এদিকে জনস হপকিন্স বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান অনুযায়ী, যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত ৩৪ লাখ ২৪ হাজার ৩০৪ জন করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এর মধ্যে মারা গেছেন ১ লাখ ৩৬ হাজার ৪৩২ জন।

ওই পরিসংখ্যান অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় নতুন করে আক্রান্ত হয়েছে ৬১ হাজার ২৪৮ জন। অপরদিকে একদিনেই মারা গেছেন আরও ৮২৭ জন।

এখন পর্যন্ত বিশ্বের ২১৩টি দেশ ও অঞ্চলে করোনাভাইরাস ছড়িয়ে পড়েছে। তবে করোনায় সবচেয়ে বেশি আক্রান্ত ও মৃত্যু দেখেছে যুক্তরাষ্ট্র। দেশটির ৫০টি অঙ্গরাজ্যেই করোনার প্রকোপ ছড়িয়ে পড়েছে।

তবে করোনায় এখন পর্যন্ত আক্রান্ত ও মৃত্যু সবচেয়ে বেশি নিউইয়র্ক অঙ্গরাজ্যে। এরপরেই রয়েছে ক্যালিফোর্নিয়া, ফ্লোরিডা, টেক্সাস এবং নিউ জার্সি।

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে না আসা সত্ত্বেও যুক্তরাষ্ট্রে স্কুল-কলেজ খুলে দেয়ার কথা বলছেন দেশটির প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এ কারণে তার ব্যাপক সমালোচনা হচ্ছে।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
19202122232425
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ