৬৯ ফিলিস্তিনি নারী ও শিশু আটক করেছে ইসরাইল

প্রকাশিত: ২:১৯ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২০

৬৯ ফিলিস্তিনি নারী ও শিশু আটক করেছে ইসরাইল

অনলাইন ডেস্ক :;

৬৯ জন নারী ও শিশুকে আটক করেছে ইসরাইল। চলতি বছরের প্রথম ছয় মাসে তাদের আটক করা হয়। ফিলিস্তিনের সেন্টার ফর প্রিজনার স্টাডিজের এক টালিতে এই তথ্য উঠে এসেছে।
ফিলিস্তিনের বন্দি বিষয়ক এই রিসার্চ সেন্টারের মুখপাত্র রিয়াদ আল-আশকার এ তথ্য জানিয়ে বলেন, ফিলিস্তিনি নারীদের আটক করার সময় কোনো বাছবিচার করে না ইসরাইলি সেনারা; এমনকি তারা বৃদ্ধা এবং অসুস্থ নারীদের ধরে নিয়ে যেতেও দ্বিধা করে না।
আল-আশকার বলেন, ফিলিস্তিনি নারীরা যাতে কোনো ধরনের ইসরাইল বিরোধী প্রতিরোধ সংগ্রামে অংশ না নেন সেজন্য তাদের মধ্যে আতঙ্ক সৃষ্টি করার লক্ষ্যে এসব নারীকে ধরে নিয়ে যাচ্ছে তেল আবিব। এমনকি সামাজিক যোগাযোগ মাধ্যমে ইসরাইল বিরোধী পোস্ট দেয়ার দায়েও অনেক নারীকে ধরে নিয়ে যাওয়া হচ্ছে।
এসব নারীদের অনেককে আটকে রাখে আবার কাউকে কাউকে ছেড়ে দেয়। আল আকসা মসজিদে আর প্রবেশ করবে না এমন শর্তে তাদের ছেড়ে দেয়া হয়।
ফিলিস্তিনের বন্দি বিষয়ক রিসার্চ সেন্টারের মুখপাত্র বলেন, বর্তমানে ইসরাইলি কারাগারে ৪১ ফিলিস্তিনি নারী বন্দি রয়েছেন। এদের মধ্যে ২৫ জনের বিরুদ্ধে আনুষ্ঠানিক অভিযোগ আনা হয়েছে এবং বাকি ১৬ জন বিনা বিচারে আটক রয়েছেন। আল-আশকার জানান, ইহুদিবাদী ইসরাইলি কারাগারগুলোতে বর্তমানে চার হাজার ৮০০ ফিলিস্তিনি বন্দি রয়েছেন যাদের মধ্যে ১৭০ জন শিশু ও বৃদ্ধ রয়েছেন।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ