গম্ভীরের এ কেমন প্রশংসা করলেন আফ্রিদি!

প্রকাশিত: ২:৩০ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২০

গম্ভীরের এ কেমন প্রশংসা করলেন আফ্রিদি!

স্পোর্টস ডেস্ক :
ক্রিকেট খেলাকে ব্যক্তিগত পর্যায়ে নিয়ে গেছেন ভারতের সাবেক ওপেনার গৌতম গম্ভীর ও পাকিস্তানের সাবেক অধিনায়ক শহীদ আফ্রিদি।

ক্যারিয়ার চলাকালীন যেমন একে অপরের সঙ্গে বাকবিতণ্ডায় মেতে থাকতেন। অবসরে গিয়েও সেই ধারাবাহিকতা বজায় রেখেছেন।

একে অপরকে আক্রমণ করে চলেছেন নিয়মিত।

তবে এবার গম্ভীরের সমালেচেনায় ভিন্ন কৌশল অবলম্বন করেছেন আফ্রিদি। এমনই প্রশংসা করেছেন, যেখানে গম্ভীর খুশির চেয়ে চটে যাবেনই বেশি।

সম্প্রতি পাকিস্তানি সাংবাদিক জয়নব আব্বাসের সঙ্গে এক সাক্ষাৎকারে আফ্রিদি বলেন, ‘একজন ক্রিকেটার, একজন ব্যাটসম্যান হিসাবে আমি গম্ভীরকে সবসময়ই পছন্দ করি। কিন্তু মানুষ হিসাবে নয়। কারণ সে মাঝেমধ্যে কিছু কথা বলে, কিছু আচরণ দেখায়; যা দেখার পর মনে হবে, তার কিছু সমস্যা আছে। এটি শুধু আমার কথা নয়, তার ফিজিও ইতিমধ্যে সে বিষয়টি নিয়ে বলেছেও।’

এ মন্তব্য করে আফ্রিদি মূলত ভারতীয় দলের সাবেক ফিজিও প্যাডি আপটনের লেখা এক বইয়ে গম্ভীরকে নিয়ে লেখা বক্তব্যকে মনে করিয়ে দিলেন।

ওই বইতে ভারতীয় দলে মেন্টাল কন্ডিশনার হিসাবে কাজ করা আপটন লিখেছেন– ‘গম্ভীর ছিল আমার সঙ্গে কাজ করা সবচেয়ে দুর্বল এবং মানসিকভাবে সর্বাধিক নিরাপত্তাহীন ব্যক্তি।’

আপটনের মতে, সেঞ্চুরি করে আউট হয়ে গেলেও নাকি গম্ভীর কষ্ট পেতেন, মানসিক যন্ত্রণায় ভুগতেন। তার মধ্যে আত্মবিশ্বাসের বিষয়টি খুবই কম।

ভারতীয় দলের সেই সাবেক ফিজিও আপটনের ঘাড়ে বন্দুক রেখে আফ্রিদি যেন গম্ভীরের ওপর গুলি ছুড়লেন।

উল্লেখ্য, এর আগে আফ্রিদি তার আত্মজীবনীতে গম্ভীরের আচরণগত সমস্যার বিষয়টি তুলে এনেছিলেন। জবাবে তাকে মানসিক ডাক্তার দেখানোর পরামর্শ দেন গম্ভীর। সাবেক দুই ক্রিকেটারের মধ্যে এর পর থেকেই এ বিষয়ে লড়াই চলছে।

তথ্যসূত্র: স্পোর্টউইকি, ডিএনএ, টাইমস নাউ নিউজ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ