রিজেন্ট-জেকেজির প্রতারণায় করোনা পরীক্ষায় জনমনে আস্থাহীনতা তৈরি হয়েছে: কাদের

প্রকাশিত: ২:৪২ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২০

রিজেন্ট-জেকেজির প্রতারণায় করোনা পরীক্ষায় জনমনে আস্থাহীনতা তৈরি হয়েছে: কাদের

অনলাইন ডেস্ক :;

রিজেন্ট হাসপাতাল ও জেকেজি হেলথকেয়ারের প্রতারণার কারণে করোনাভাইরাসের নমুনা পরীক্ষায় মানুষের মনে কিছুটা হলেও আস্থাহীনতা তৈরি হয়েছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

রোববার জাতীয় সংসদ ভবন এলাকার সরকারি বাসভবন থেকে এক ভার্চুয়াল ব্রিফিংয়ে তিনি এ কথা বলেন।

ওবায়দুল কাদের বলেন, দুটি প্রতিষ্ঠানের প্রতারণায় নমুনা পরীক্ষায় মানুষের আগ্রহ যেমন কমছে, তেমনি আস্থাও কিছুটা কমছে। তবে নমুনা সংগ্রহের পর যাতে রেজাল্ট দিতে দীর্ঘ সময় না লাগে সেদিকে ল্যাবগুলোকে মনোযোগ দেয়ার আহ্বান জানান তিনি। তা না হলে রোগীদের আস্থাহীনতা তৈরি হতে পারে।

অসহায় দরিদ্র মানুষকে ফি দিয়ে পরীক্ষা করাতে হয় বলে নমুনা পরীক্ষা করছেন না। করোনার অভিঘাতে অনেক মানুষ এখন কর্মহীন, তাই তাদের আর্থিক সক্ষমতার কথা বিবেচনা করে ফি ছাড়া পরীক্ষা করানোর বিষয়টি বিবেচনার জন্য সংশ্লিষ্টদের আহ্বান জানান সেতুমন্ত্রী।

সারা দেশের বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে লাখ লাখ শিক্ষক-কর্মচারী কর্মরত। সরকারি ও এমপিওভুক্ত ছাড়া বিশাল একটি অংশ বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে কর্মরত। এ সংকটকালে তাদের বেতনভাতা দেয়ার জন্য সংশ্লিষ্টদের প্রতি আহ্বান জানান ওবায়দুল কাদের।

বিদেশে বিএনপি নেতার বক্তব্যের প্রতিবাদ জানিয়ে তিনি বলেন, বিএনপি নেতারা বৈশ্বিক এ সংকটে দায়িত্বশীল ভূমিকা পালন না করে দেশবিরোধী অপপ্রচার ও মিথ্যাচারে লিপ্ত।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, ইতালি প্রবাসী বিএনপির এক নেতার দেশবিরোধী অসত্য বক্তব্য প্রবাসীদের মাঝে তীব্র ক্ষোভ ও অসন্তোষ তৈরি হয়েছে। বাংলাদেশে নাকি ১০ লাখ মানুষ করোনায় আক্রান্ত, দেশে কোনো চিকিৎসা নেই, ১০ হাজার মানুষ ইতালির পথে রয়েছে– এমন মিথ্যাচারপূর্ণ বক্তব্যের তীব্র ক্ষোভ প্রকাশ করেন ওবায়দুল কাদের।

বিএনপি নেতাদের এ ধরনের আজগুবি মিথ্যা বক্তব্য আন্তর্জাতিক অঙ্গনে বাংলাদেশকে ছোট করা হচ্ছে জানিয়ে তিনি বলেন, লাখ লাখ প্রবাসীর অস্থিরতায় ফেলে দেয়া এমন অসত্য তথ্য দিয়ে বিএনপি নেতার এ বক্তব্যে ইতালি প্রবাসীসহ পুরো জাতি ক্ষুব্ধ।

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবারও স্মরণ করিয়ে দিয়ে বলেন, বিএনপি দেশে-বিদেশে যে ষড়যন্ত্রের রাজনীতিতে বিশ্বাসী তা আবারও প্রমাণ হলো।

ওবায়দুল কাদের বলেন, মিথ্যাচারের ঢোলক বাজিয়ে দেশের মানুষের বিরুদ্ধে অপপ্রচার করাই হচ্ছে বিএনপির রাজনীতি।

তিনি বলেন, সরকারের বিরোধিতা করতে গিয়ে বিএনপি দেশের বিরোধিতায় নেমেছে, মিথ্যাচার করছে। এসব কারণেই বিএনপি দিন দিন জনবিচ্ছিন্ন হয়ে পড়েছে।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ