বড় বড় দুর্নীতি বাজদের দমনের লক্ষ্যে মৃত্যুদন্ডের বিধান গ্রহণের বিকল্প নেই : মকসুদ হোসেন

প্রকাশিত: ৪:৫৬ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২০

বড় বড় দুর্নীতি বাজদের দমনের লক্ষ্যে মৃত্যুদন্ডের বিধান গ্রহণের বিকল্প নেই : মকসুদ হোসেন
দুর্নীতি মুক্তকরন বাংলাদেশ ফোরামের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মকসুদ হোসেন বলেছেন, শেয়ার বাজার কেলেঙ্কারি ও ব্যাংক শীর্ষ ডাকাত আব্দুল হাই বাচ্চু সহ বড় বড় দুর্নীতিবাজ দের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ না নেওয়ার ফলে সাহেদ, সাবরিনা, পাপিয়া-দের মতো দুর্বিত্তরা সৃষ্টি হয়েছে। স্বাস্থ্য খাতে হাসপাতালের যন্ত্রপাতি কেনার নামে যে হরিলুট চলেছে সেটার কোন প্রতিকার নেওয়া হয় নাই। এই দুর্বিত্তদের কারণে লাখো শহীদের রক্তে কেনা বাংলাদেশ দুর্নীতিতে চ্যাম্পিয়ান হয়ে যে কলঙ্ক লেপন করেছে তার দাগ না শুকাতেই করোনা চিকিৎসায় ভুয়া রিপোর্টের কারণে আজ আন্তর্জাতিক অঙ্গনে আমাদের ভাবমূর্তি ক্ষুন্ন হচ্ছে।
এদিকে মানব পাচারে সংসদ সদস্য পাপুলের সরাসরি জড়িত হওয়ার ফলে গোটা জাতীয় সংসদ আজ প্রশ্নের সম্মুখীন। এদের দমনের লক্ষ্যে আশ্বাস মুলক ও সুন্দর সুন্দর বক্তব্য জাতি শুনতে চায়না। জাতি এখন সরাসরি পদক্ষেপ গ্রহন দেখতে চায়। দারিদ্র্য বিমোচন সহ ভিশন-৪১ বাস্তবায়নে বাধা সৃষ্টিকারী মানুষরুপী এই জানুয়ার দের দমন করার লক্ষ্যে অবিলম্বে মৃত্যুদন্ডের বিধান প্রনয়নের বিকল্প নেই। দ্রুত এই বিধান চালুর ব্যাপারে জাতি পদক্ষেপ গ্রহণ দেখতে চায়।
গত ১৮ই জুলাই সকাল ১১ ঘটিকার সময় এম. সাইফুর রহমান রোডস্থ হোটেল কায়রান এর হল রোমে দুর্নীতি মুক্তকরন বাংলাদেশ ফোরাম মৌলভীবাজার জেলা শাখার কার্যকরী কমিটির পরিচিতি সভায় প্রধান বক্তার বক্তব্যে কথাগুলো বলেন।
জেলা সভাপতি মো: মাহবুবুল আলম শামীম এডভোকেট এর সভাপতিত্বে সাধারণ সম্পাদক, সাংবাদিক মোশাহিদ আহমদ এর সঞ্চালনায় সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মৌলভীবাজার সদর উপজেলার জনপ্রিয় চেয়ারম্যান মো: কামাল হোসেন। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিনিয়র আইনজীবী ও জেলা জিপি আবুল কালাম জিলা। দুর্নীতি মুক্তকরণ বাংলাদেশ যুব ফোরামের কেন্দ্রীয় সভাপতি ইসমত ইবনে ইসহাক (সানজিদ)। জেলা বাপা’র আহবায়ক পরিবেশবাদী আ স ম সালেহ সোহেল। দুর্নীতি দমন প্রতিরোধ জুড়ী উপজেলা কমিটির সভাপতি মো: তাজুল ইসলাম।
সংঠনের পক্ষে বক্তব্য রাখেন জেলা সাংঠনিক সম্পাদক সাংবাদিক চিনু রঞ্জন তালুকদার, মো: মাহমুদুর রহমান, সৈয়দ মর্তুজা আলী মেন্দী, স্বপন দেব, এডভোকেট বিলাল হোসেন, আব্দুল বাসিত খান,আবুল হাসনাত, রুবেল রানা চৌধুরী, নয়ন দেব, এম. কাইয়ুম সুলতান, যুব ফোরামের জেলা সভাপতি সৈয়দ ময়নুল হক রবিন, সাধারণ সম্পাদক এম. এ সামাদ ও ছাত্র ফোরামের সিনিয়র সহ-সভাপতি আব্দুল আলীম মুনিম, সহ-সাধারণ সম্পাদক ময়নুল হক। মহিলা নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন জেলা সদস্য ইসরাত জাহান ইভা, আলো রানি দেব, তামান্না আহমদ তিন্নি, শাপলা মল্লিক।
উল্লেখ্য, গত ১১ই জানুয়ারি দ্বি-বার্ষিক কর্মী সভায় কন্ঠ ভোটে সিনিয়র আইনজীবী মাহবুবুল আলম শামীম -কে সভাপতি ও সাংবাদিক মোশাহীদ আহমদ -কে সাধারণ সম্পাদক ও চিনু রঞ্জন তালুকদার সাংগঠনিক সম্পাদক হিসেবে নির্বাচিত হন।

এ সংক্রান্ত আরও সংবাদ

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ