মুজিববর্ষ উপলক্ষে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বৃক্ষরোপণ

প্রকাশিত: ৬:০২ অপরাহ্ণ, জুলাই ১৯, ২০২০

মুজিববর্ষ উপলক্ষে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের বৃক্ষরোপণ

সিল-নিউজ-বিডি ডেস্ক :: মুজিববর্ষ উপলক্ষে সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বৃক্ষরোপণ কর্মসূচি গ্রহণ করা হয়েছে।
জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এর জন্ম শতবার্ষিকী উপলক্ষে রবিবার (১৯জুলাই) বেলা ১টায় সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এ কর্মসূচীর উদ্বোধন করা হয়।

বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর (ভিসি) প্রফেসর ডা: মুর্শেদ আহমেদ চৌধুরী বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে একটি গাছের চারা রোপনের মাধ্যমে বৃক্ষরোপন এ কর্মসূচি উদ্ভোধন করেন। এ উপলক্ষে ক্যাম্পাসে শতাধিক উন্নত জাতের গাছের চারা রোপন করা হবে বলে বিশ্ববিদ্যালয় সূত্র নিশ্চিত করে।

এ বিষয়ে ভিসি ডাঃ মুর্শেদ আহমদ চৌধুরী তাঁর বক্তব্যে, সরকারি বেসরকারি প্রতিষ্ঠান সহ বিভিন্ন বাসাবাড়িতে ফলজ ও বনজ গাছের চারা রোপনে সবাইকে মনযোগী হওয়ার আহবান জানান।তিনি বলেন প্রকৃতির ভারসাম্য রক্ষায় বৃক্ষের কোন বিকল্প নেই।তিনি বলেন প্রকৃতির প্রতি আমরা যতটুকু যত্নবান হবো,প্রকৃতি বিনিময়ে আমাদেরকে সুস্থ করে এ পৃথিবীতে বাঁচিয়ে রাখতে অনেক অনেক বেশি প্রতিদান দেবে। বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা বাংলা প্রতিষ্ঠায় স্বাস্থ্য সম্মত পরিবেশ একটি অপরিহার্য বিষয়, তাই পরিবেশের সুরক্ষায় সবাইকে স্ব স্ব অবস্থান থেকে আন্তরিক হতে অনুরোধ করেন তিনি। এসময় সিলেট মেডিকেল বিশ্ববিদ্যালয়ের রেজিষ্ট্রোর (অতিঃদাঃ) মো, নঈমুল হক চৌধুরী সহ বিশ্ববিদ্যালয়ের সকল কর্মকর্তা ও কর্মচারীগণ উপস্থিত ছিলেন।

বৃক্ষরোপণ শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ সকল শহীদদের রুহের মাগফিরাত কামনা ও দেশের উন্নয়ন সমৃদ্ধি কামনা করে মোনাজাত করা হয়।

সংবাদ অনুসন্ধান ক্যালেন্ডার

MonTueWedThuFriSatSun
   1234
26272829   
       
  12345
2728     
       
28      
       
       
       
1234567
2930     
       

আমাদের ফেইসবুক পেইজ